কানাডার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য হেল্পলাইন চালু করছে অলাভজনক প্রতিষ্ঠান

কানাডার বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য হেল্পলাইন চালু করছে অলাভজনক প্রতিষ্ঠান

কোভিড ১৯ প্রতিরোধ এবং প্রতিকারে কানাডার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদেশি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রছাত্রীদের সহায়তা দিতে কানাডা ভিত্তিক অলাভজনক সংস্থা “শৈলী ফাউন্ডেশন” থেকে একটি হেল্পলাইন স্থাপন করা হয়েছে।  করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশি শিক্ষার্থীদের সমস্যার কথা শুনে তাদের প্রয়োজনীয় সহায়তা দিতে  এই হটলাইন চালু করা হয়েছে।

বাংলাদেশি ছাত্রছাত্রীদের দুই ধরনের সুবিধা প্রদান করা হবে কানাডা ভিত্তিক এই অলাভজনক সংস্থা থেকে। সুবিধা একঃ বাংলাদেশি ছাত্রছাত্রীরা সরাসরি কোন বাংলাদেশী ডাক্তারদের সাথে কথা বলতে পারবেন। সুবিধা দুইঃ কোন মানবিক সাহায্যের জন্য আবেদন জানাতে পারবেন, তা হতে পারে খাদ্য, রোগ-প্রতিরোধ সামগ্রি অথবা অন্যান্য কোনও মানবিক বিষয় সংক্রান্ত।

যে কোনো বাংলাদেশি শিক্ষার্থী  যে কোনো সময়ে এই নম্বরে ফোন (অথবা ইমেইল করে) করে তাদের সমস্যার কথা জানাতে পারবেন। অলাভজনক সংস্থা তাদের সমস্যা বিবেচনা করে সাধ্যমত প্রয়োজনীয় সমাধানের উদ্যোগ নেবেন।

প্রসঙ্গত, কানাডার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদেশি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রছাত্রীদের সহায়তা দিতে হটলাইন চালু করতে যাচ্ছে টরন্টোয় বাংলাদেশ কনস্যুলেট। দু একদিনের মধ্যেই টোল ফ্রি এই হটলাইনের নম্বর ঘোষনা করা হবে। পাশাপাশি  ‘কানাডীয়ান বাংলাদেশি কমিউনিটি (সিবিসি)’ নামে একটি অনলাইন সংগঠন বাংলাদেশি শিক্ষার্থীদের সহায়তা করার চেষ্টা করছে।

করোনা সংক্রান্ত সেবার জন্য হট-লাইন/হেল্প-লাইন নাম্বারঃ http://helpline.shoilyfoundation.org/

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.