চুম্বকধর্মী গুনসম্পন্ন সার্বিয়ান বালক

চুম্বকধর্মী গুনসম্পন্ন সার্বিয়ান বালক
সাত বছর বয়সী সার্বিয়ার একটি ছেলের পরিবার তাদের সন্তানকে চুম্বকধর্মী গুনাবলীসম্পন্ন দাবী করে বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছেন। ঘটনা সত্য প্রমাণের জন্য ছেলেটির পরিবার একটি ক্যমেরার সামনে বিভিন্ন ধাতব-অধাতব বস্তু এনে ছেলেটির বুকে তুলে ধরিয়ে বিষয়টির সত্যতা তুলে ধরার চেষ্টা করেছেন। ছেলেটির তথন হাস্যউজ্জ্বল ছিল। কিন্তু ধাতব বস্তু ছাড়া অধাতব বস্তুও ছেলেটির শরীরে চুম্বকীয় গুণাবলী প্রদর্শন করেছিল। বড় অদ্ভুত শরীর সার্বিয়ার এই শিশুটির। ধাতব কোনো বস্তু তার সংস্পর্শে এলেই আটকে যায়। চিনামাটির থালা-বাটি, টিভির রিমোট কন্ট্রোল এবং অন্যান্য ইলেকট্রনিক যন্ত্রও বোগদানের গায়ে রাখলে তা আঠার মতো আটকে থাকে। তাঁর শরীরের এই ব্যতিক্রমী বৈশিষ্ট্য এর মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে।
বোগদানের পুরো নাম জানায়নি তার পরিবারের সদস্যরা। প্রকাশ করেনি পুরো পরিচয়। শিশুটির পরিবারের সদস্যদের দাবি, তার শরীরে এক ধরনের চুম্বক রয়েছে। কিন্তু চিনামাটির মতো অধাতব জিনিসও আটকে ধরায় এ নিয়ে প্রশ্ন উঠেছে। চুম্বকের ধর্ম হচ্ছে, কেবল ধাতব বস্তুকে আকর্ষণ করা।
পরিবারের সদস্যদের ভাষ্য, জন্ম থেকেই বিভিন্ন বস্তুকে আকর্ষণ করার এই ব্যতিক্রমী ক্ষমতা রয়েছে বোগদানের শরীরের। সম্প্রতি এক অনুষ্ঠানে টিভি ক্যামেরার সামনে বোগদানের শরীরে চামচ, চিনামাটির থালা, ভাজার কড়াইসহ বিভিন্ন জিনিস রেখে দেখা যায়, তা আটকে আছে। তবে সে হাত দিয়ে সরালে এসব জিনিস সহজেই শরীর থেকে উঠে আসে। এ সময় বোগদানের মধ্যে এমন ভাব দেখা যায়, এ যেন কোনো অবাক করা বিষয় নয়, খুব স্বাভাবিক ঘটনা।  ডেইলি মেইল অনলাইন

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

অনুভূতি জানানঃ

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.