দূষিত বাতাসের শহরে পরিণত হয়েছে ব্রিটিশ কলোম্বিয়ার ভ্যাঙ্কুভার

দূষিত বাতাসের শহরে পরিণত হয়েছে ব্রিটিশ কলোম্বিয়ার ভ্যাঙ্কুভার

সময়ের কথা ডেস্কঃ বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় সবচেয়ে খারাপ অবস্থানে উঠে এসেছে ব্রিটিশ কলোম্বিয়ার ভ্যাঙ্কুভার।

সাময়িকভাবে এই দূষিত বাতাস ভাঙ্কুভার-বাসীর প্রত্যেকের স্বাস্থ্যের ওপর প্রভাব পড়তে পারে, বিশেষ করে শিশু, বৃদ্ধ ও রোগীরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে পারেন।

মেট্রো ভ্যাঙ্কুভারে বায়ুর গুণগত মান এখন বেইজিংয়ের বাতাস থেকেও বেশি ক্ষতিকর বলা হচ্ছে।

আইকিউএর অনুসারে, মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের বন্য আগুন থেকে ধোঁয়া বয়ে আসার কারণে অঞ্চলটি এখন বিশ্বের সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে। দূষণের স্তরটি “অস্বাস্থ্যকর” হিসাবে তালিকাভুক্ত রয়েছে।

মেট্রো ভ্যাঙ্কুভারের পরিবেশগত পর্যবেক্ষণ ও স্যাম্পলিংয়ের সুপারিন্টেন্ডেন্ট কেন রেড বলেছেন যে সপ্তাহান্তে পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। অরেগন এবং ওয়াশিংটন রাজ্যের আগুনের ধোঁয়া আমাদের অঞ্চলে ক্রমাগত এগিয়ে আসছে।

মঙ্গলবার প্রথম মেট্রো ভ্যানকুভার অঞ্চলে একটি বায়ু মানের পরামর্শদানকারী যন্ত্র স্থাপন করা হয়েছিল। রিড বলেছেন যে মঙ্গলবারের পরের দিনগুলিতে বাতাসে “তুলনামূলকভাবে কম” ধোঁয়া ছিল, মডেলিং এ দেখা যাচ্ছে, পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

“ভবিষ্যদ্বাণী করা দাবানলের সমস্ত ধুম্রজাল বায়ুমণ্ডল -এর উচ্চতরের কিনা তা আমরা নিশ্চিতভাবে জানি না। এই মুহুর্তে, আমরা এয়ার কোয়ালিটি মনিটরিং নেটওয়ার্ক থেকে আসা আমাদের প্রচুর মনিটরিং ডেটার উপর ভরসা করতে হচ্ছে।”

দূষিত বায়ু অসুস্থ ব্যক্তিদের জন্য দীর্ঘস্থায়ী কিছু সমস্যা তৈরি করতে পারে। তাই সবাইকে যথাসম্ভব বাসায় থাকতে বলা হচ্ছে।

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.