কানাডায় অনুমোদনহীন হোম কেটারিং সার্ভিস নিষিদ্ধ

কানাডায় অনুমোদনহীন হোম কেটারিং সার্ভিস নিষিদ্ধ

সময়েরকথা ডেস্কঃ কানাডায় মানুষের জীবনযাত্রা, খাদ্যাভ্যাসে পরিবর্তন, ক্রয়ক্ষমতা বিভিন্ন কারণে অনেকেই ক্যাটারিং সার্ভিস বা খাদ্য সরবরাহ সেবা নিয়ে থাকেন। চাকরিজীবী, ছাত্র, ব্যবসায়ী ও করপোরেট অফিসসহ বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ এ সেবা নিয়ে থাকেন। বিয়ে, জন্মদিন কিংবা ঘরোয়া অনেক অনুষ্ঠানে খাবার সরবরাহ করে থাকে হোম ক্যটারিং সার্ভিস।

কিন্তু অটোয়ায় ভারতীয় রেস্টুরেন্ট মালিকদের সংঘটন এর দ্বারা কিছু অভিযোগ কানাডার বাই-ল এবং রেগুলারটি সার্ভিস এ উত্থাপন করার পর, অনুমোদনহীন গৃহ-ভিত্তিক খাদ্য ব্যবসা (হোম কেটারিং সার্ভিস) নিষিদ্ধ করা হয়েছে।

কানাডার বাই-ল এবং রেগুলারটি সার্ভিস এর ডিরেক্টর রোজার চাপম্যান বলেছেন, “ভাড়াটে এবং বাড়ীর মালিক স্বার্থ সংশ্লিষ্ট নীতিমালা লঙ্ঘন করে অনুমোদনহীন খাদ্য ব্যবসা।”

অটোয়াায় ভারতীয় রেস্টুরেন্ট মালিকদের সংঘটনটি ফেসবুক এবং কিজিজির মাধ্যমে দক্ষিণ এশিয়ার খাবার বিক্রি করা ঘরোয়া ভিত্তিক ব্যবসায়ের উপর চাপ বাড়াতে চেয়েছিলেন। সংঘটনটি থেকে অভিযোগ করা হয়েছে, অটোয়ায় ২০ টিরও বেশি গৃহ-ভিত্তিক খাদ্য বিক্রেতারা বিরিয়ানি, মাখন মুরগির মতো আইটেম এবং অনলাইনে বিক্রি করছেন।

একটি সংবাদপত্র এর তদন্ত রিপোর্ট এও দেখা গেল, কোন অনুমোদন না নিয়েই, নাইজেরিয়ান খাবার, তুর্কি পিজা, লেবানিজ খাবারসহ নানান ধরনের খাদ্য “হোম মেড” নাম দিয়ে ব্যবসা চালাছে।

অন্টারিও সংক্রান্ত বিধিগুলি কেবল বেকড পণ্য, আচার, জ্যাম, চকোলেট, হার্ড ক্যান্ডিজ, ফ্যাজ এবং অন্যান্য কিছু নির্ধারিত আইটেম, তথাকথিত “কম ঝুঁকিযুক্ত খাবার”, বাড়ীতে তৈরি করার অনুমতি দেয়। অন্যান্য খাবার অবশ্যই বাণিজ্যিক রান্নাঘরে প্রস্তুত করা উচিত, যার জন্য ওটাওয়া পাবলিক হেলথের অনুমোদনের প্রয়োজন হয় এবং এগুলি প্রাদেশিক বিধিগুলি মেনে চলার জন্য নিরীক্ষণও করা উচিত।

এস/কে নো -মিল

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.