কানাডার অন্টারিওতে প্রথম “করোনা ভাইরাসের” উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে

কানাডার অন্টারিওতে প্রথম “করোনা ভাইরাসের” উপস্থিতির বিষয়টি নিশ্চিত করা হয়েছে

সময়েরকথা ডেস্ক: অন্টারিওর চিফ মেডিকেল অফিসার কানাডার প্রথম “করোনা ভাইরাসের” সম্ভাব্য উপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার একটি সংবাদ সম্মেলনে একজন কর্মকর্তা বলেছেন, পঞ্চাশ বছর বয়সী এই রোগী, করন ভাইরাস এর প্রাদুর্ভাবের কেন্দ্রবিন্দুতে থাকা চীনা শহর ওহান ভ্রমণ করার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন। পরে কানাডা ফিরে আসার পরে, টরন্টোর সানিব্রুক স্বাস্থ্য বিজ্ঞান কেন্দ্রের কক্ষে নিবিড় পর্যবেক্ষণে আছেন।

কর্মকর্তারা উল্লেখ করেছেন যে ভাইরাস এর বিষয়টি দ্বিতীয়বার নিশ্চিত করতে কানাডার জাতীয় মাইক্রোবায়োলজি ল্যাবরেটরিতে মাধ্যমিক পরীক্ষা করা দরকার।

অন্টারিওর কর্মকর্তারা কানাডার জনস্বাস্থ্য সংস্থার সাথে যোগাযোগ করেছেন এবং ভাইরাসের “কোনও প্রসারণ রোধ করতে” টরন্টো পাবলিক হেলথের সহযোগিতায় কাজ করছেন। কর্মকর্তারা উল্লেখ করে যে “ওন্টারিয়াও পক্ষে ঝুঁকি এখনও কম।”

কর্মকর্তাদের মতে, লোকটি চীন এর অভ্যন্তরে উহান থেকে গুয়াংজুতে একটি বিমান এ করে ভ্রমণ করছিলেন। সেখান থেকে তিনি টরন্টোতে যাত্রা করেছিলেন এবং 22 জানুয়ারী পৌঁছেছেন।

একদিনের মধ্যেই তিনি অসুস্থ বোধ শুরু করলেন এবং পরিবারের এক সদস্যকে 911 নাম্বারে কল করতে বললেন। প্যারামেডিকসকে তার ভ্রমণ সম্পর্কে অবহিত করা হয়েছিল এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় “সম্পূর্ণ সুরক্ষিত” ভাবে নিয়ে যাওয়া হয়েছে।

সূত্রঃ cbcnews

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.