শুভেচ্ছা এবং ঈদ মোবারক

শুভেচ্ছা এবং ঈদ মোবারক

গোলাপ

আ  জ  ২ ৮  জু লা ই। কানাডা থেকে প্রকাশিত হলো এক নতুন ধারার, নতুন মেজাজের, নতুন অনলাইন সাপ্তাহিক পত্রিকা ‘সময়ের কথা’। সময়ের কথা সময়েই বলার অঙ্গীকার নিয়ে ‘সময়ের কথা’র আত্মপ্রকাশ। অনুকরণ বা অনুসরণ নয়, স্বকীয় আলোকমালায় উদ্ভাসিত হবার অভিপ্রায় নিয়ে, সময়ের সাথে তাল মিলিয়ে আপনার পরিবারের প্রকৃত বন্ধু হবার অঙ্গীকার নিয়ে যাত্রা শুরু করলো পত্রিকাটি।

প্রবাসী বাঙ্গালি কমিউনিটির হাসি-কান্না, আনন্দ-বেদনা, চাওয়া-পাওয়ার চিত্র তুলে ধরার পাশাপাশি দেশীয় সাহিত্য-সংস্কৃতি, কৃষ্টি-কালচার ও সংবাদকে সার্থক ও সুন্দরভাবে তুলে এনে পাঠকদের সামনে হাজির করা পত্রিকাটির লক্ষ্য।

পাঠকের প্রয়োজনের দিকে দৃষ্টি রেখেই চলমান জীবনের নানা অনুসঙ্গ নিয়ে নানামুখি আয়োজন থাকছে সময়ের কথায়। থাকছে, রিপোর্ট,  প্রতিবেদন, ফিচার, সাক্ষাৎকার, ভ্রমণ, লাইফ স্টাইল, চিকিৎসা, খেলাধুলা, রাশি, রান্নাবান্নাসহ বাংলাদেশ ও প্রবাসের জীবন ঘনিষ্ঠ সব বিষয়।

আমরা খুবই সাধারণ। খুবই স্বাভাবিক। তবে স্বপ্নবাজ। সুন্দরের পূজারি। পরিচ্ছন্ন ক্যানভাসে আঁকতে চাই জীবন ও সমাজের ছবি। পাশে পেতে চাই আপনাকেও।

সময়ের কথা আপনার বন্ধু। আপনার পরিবারের পত্রিকা। লিখতে পারেন আপনিও। কথা বলুন মন খুলে।

সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ পত্রিকাটিতে পাঠকরা পাবেন বেশ কিছু নতুনত্বের স্বাদ। পত্রিকাটির হোমপেজে রাখা বিভাগগুলো হচ্ছে, ফিচার, জাতীয়/আন্তর্জাতিক, টিভি উইন্ডো, সাহিত্য, কার্টুন, খেলা, লাইফষ্টাইল, কোলাহল, স্বাস্থ্যকথা, ফেসবুক থেকে, অন্যান্য এবং সম্পাদকীয়। এছাড়া এর ভেতোরের পেজগুলোতে থরে থরে সাজানো রয়েছে নানা আয়োজন। ভোজন রসিকদের জন্য মজাদার সব রেসিপি দিয়ে সাজানো সময়ের কথা’র রান্নাঘর ‘রন্ধনশৈলী’, নানা বিষয় ও স্বাদের চলচ্চিত্র দিয়ে সাজানো ‘আমার সিনেমা’, ‘আর্কাইভ’, পৃথিবীর প্রায় সব বাংলা পত্র-পত্রিকা, নিউজ এজেন্সিসহ মিডিয়া সংশ্লিষ্ট মাধ্যমগুলোর সরাসরি লিঙ্ক থাকছে। থাকছে ভ্রমণ, সাক্ষাৎকারসহ আরো আকর্ষনীয় কয়েকটি বিভাগ। পত্রিকাটির ‘শৈলী ব্লগ’ পাঠকদের সামনে খুলে দেবে সাহিত্য-সংস্কৃতি সমৃদ্ধ আর এক জগতের দ্বার। বাংলা সাহিত্যের সেরা সব লেখকদের বই, তাদের লেখা, ছবি ও জীবনী পাবেন পাঠকরা এখানে। সাথে রয়েছে শৈলী ব্লগারদের তরতাজা সব লেখা।

আমরা সময়ের কথা পরিবার চেষ্টা করছি একটি সুন্দর, নির্ভূল, রুচিশীল, মার্জিত পত্রিকা পাঠকদের সামেন তুলে ধরতে। এতে আমরা কতোটা সফল হচ্ছি বা হবো সময়েরর পথ পরিক্রমায় সে রায় পাঠকরাই দেবে।

প্রবাস থেকে একটি মান সম্পন্ন, সরাসরি সাংবাদিক-লেখকদের লেখা নিয়ে পত্রিকা প্রকাশ অনেকটাই দূরুহ। এ কাজটা আমাদের পক্ষেও যে সহজ হবে সেটা বলবো না, তবে আমরা চেষ্টা করবো সাংবাদিকতার নীতি আদর্শকে প্রতিটি পদক্ষেপে একশ’ভাগ সমৃন্নত রেখে চলতে।’

পাঠক সেবাই সময়ের কথা’র একমাত্র এবং প্রধান উদ্দেশ্য।

সময়ের কথা’র মধ্য দিয়ে অনেকেই খুঁজে পাবেন নতুন কিছু দিক নির্দেশনা। এর প্রযুক্তি সমৃদ্ধ উপস্থাপনা পাঠকরা বে‌শ উপভোগ করবেন। আমরা বরাবরই সচেষ্ট থাকবো, পত্রিকাটির প্রতিটি সংখ্যাতেই চমক আর নতুত্বের স্বাদসহ পাঠকদের সামনে হাজির করতে।’

সময়ের কথা শুধু সংবাদপত্র বা পাঠকসেবাই নয়, পাশাপাশি মানবতার সেবায় নিবেদিত হওয়ার মনোভাব নিয়ে যাত্রা শুরু করেছে। এ পত্রিকার বিজ্ঞাপন থেকে আ‍য়কৃত পঁচিশ ভাগ অর্থ বাংলাদেশের ক্যান্সার রোগীদের সাহার্যাথ্যে প্রদান করা হবে।

আমরা সব সময় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতাসহ সকল শুভান্যুধ্যায়ীদের সহযোগিতা কামনা করি। সকল সময় তাদের পাশে পেতে চাই। আগামীতে সম্মিলিতভাবেই গড়ে তুলতে চাই আমাদের সুন্দর সময়। পত্রিকাটি প্রকাশের এই শুভক্ষণে সকলকে শুভেচ্ছা, একই সাথে আগাম ঈদ মোবারক।।

 -মাহাবুবুল হাসান নীরু

২৮, জুলাই, ক্যালগেরি, কানাডা।

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

অনুভূতি জানানঃ

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.