|

ঢাকা-টরোন্টো রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে

biman2কানাডাবাসীদের জন্য সত্যি সুখবর!!
আগামী অক্টোবরের মধ্যে ঢাকা-টরোন্টো-ঢাকা রুটে বিমানের ফ্লাইট চালুর সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

 

সংসদীয় কমিটি মনে করছে, এই রুটে বিমান চলাচল শুরু হলে ঢাকা-নিউইয়র্ক রুটের যাত্রীদের সুবিধা হবে।

রোববার সংসদ ভবনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকা-টরোন্টো-ঢাকা রুটে ফ্লাইট চালুর জন্য কানাডার সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করার প্রক্রিয়া চলছে।

বৈঠক শেষে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অক্টোবরের মধ্যেই ফ্লাইট চালুর জন্য বলা হয়েছে। সিভিল এভিয়েশন এ বিষয়ে কাজ করছে বলে জানিয়েছে।”

কমিটির সদস্য মইন উদ্দিন খান বাদল বলেন, “বাংলাদেশ ও কানাডার সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ চুক্তি নিয়ে কাজ করছে। এই ফ্লাইট চালু হলে ঢাকা-নিউ ইয়র্ক রুটের যাত্রীদের সবচেয়ে বেশি সুবিধা হবে। কারণ টরোন্টো ও নিউ ইয়র্কের মধ্যে আকাশ পথের ব্যবধান মাত্র এক ঘণ্টা।”

বাদল জানান, সংসদীয় কমিটি দীর্ঘদিন ধরেই ঢাকা-নিউ ইয়র্ক-ঢাকা ফ্লাইট চালুর বিষয়ে বলে আসছে। কিন্তু ‘কিছু অসুবিধার কারণে’ তা সম্ভব হচ্ছে না। টরোন্টোতে ফ্লাইট চালু হলে নিউ ইয়র্কের যাত্রীদের যাতায়াত সহজ হবে।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমান বন্দরের পরিচ্ছন্নতা ও সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদারেরও সুপারিশ করা হয় সভায়।

এছাড়া যাত্রী সেবার মান বৃদ্ধির জন্য দক্ষ কেবিন ক্রু নিয়োগেরও পরামর্শ দিয়েছে কমিটি।

কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য বিমানমন্ত্রী ফারুক খান, মইন উদ্দীন খান বাদল, শফিকুর রহমান চৌধুরী এবং শেফালী মমতাজ এ বৈঠকে অংশ নেন। বিডিনিউজ২৪।

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা