|

শাহরুখের আর এক ইতিহাস!

শাহরুখ-১
‘ছবিটি ঝড় তুলবে’, ‘দর্শক হৃদয় জয় করবে’, চেন্নাই এক্সপ্রেসকে ঘিরে এমন আলোচনা চলে আসছিলো মুক্তির অনেক আগে থেকেই, তবে তা যে সরাসরি ১০০ কোটির ক্লাবে ঢুকে সেটা হয়তো অনেকেই ভাবেননি। ছবি মুক্তি পাওয়ার মাত্র তিন দিনের মধ্যেই একশো কোটির ব্যবসা করে বাণিজ্যিক বলিউড সিনেমার সাফল্যের নতুন ইতিহাস গড়ল শাহরুখ খানের চেন্নাই এক্সেপ্রস। নিজের ছবির এমন স্বর্ণালী সাফল্যে শাহরুখ আজ আনন্দে আত্মহারা। নানাভাবে, নানা মাধ্যমে এ আনন্দ তিনি শেয়ার করছেন। ইতিমধ্যে ফেসবুক ভক্তদের সাথে অনলাইনেও বসেছেন, মত বিনিময় করেছেন ছবিটির বিভিন্ন দিকের ওপর।

মুক্তি পাবার প্রথম দু`দিনে `চেন্নাই এক্সপ্রেস` ব্যবসা করেছিল ৬৭.৯২ কোটি। তৃতীয় দিনটি ছিলো ছুটির দিন। রবিবার। আর এই রবিবারেই নতুন রবি’র উজ্জ্বল আলোকে উদ্ভাসিত হয়ে উঠলো ভারতীয় চলচ্চিত্রের ইতিহাস। আর এক উচ্চতায় পৌঁছে গেলেন বলিউড কিং শাহরুখ। রোহিত শেঠি পরিচালিত চেন্নাই এক্সপ্রসে এখন একটি ইতিহাস।

 শাহরুখ-২

যেভাবে রেকর্ড ভেঙ্গে চলেছে চেন্নাই এক্সপ্রেস

বলতে গেলে বক্স অফিসের সব রেকর্ড ভেঙে ফেলেছে শাহরুখ খানের `চেন্নাই এক্সপ্রস`। সর্বশেষ জানা যায়, মুক্তি পাওয়ার মাত্র ছ দিনের মধ্যে ২০০ কোটি টাকার ব্যবসা করেছে রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা। সেই সঙ্গে ভেঙে ফেলেছে বক্স অফিসে বলিউডের সবচেয়ে সফল ছবি `থ্রি ইডিয়টস`-এর রেকর্ড। প্রথম ছ দিনে `চেন্নাই এক্সপ্রেস` মোট ২০৫.২৬ কোটি টাকার ব্যবসা করেছে। এর আগে বলিউড বক্স অফিসে সর্বকালের সফল ছবি `থ্রি ইডিয়টস` মোট ব্যবসা করেছিল ২০২ কোটি টাকা।শুধু তাই নয় সবচেয়ে তাড়াতাড়ি ২০০ কোটি টাকার ক্লাবেও ঢুকে পড়ার রেকর্ডও ভেঙে ফেলল রেড চিলিজ এন্টারটেনমেন্টের এই সিনেমা। এক থা টাইগার- মাত্র ১০ দিনে ২০০ কোটি টাকার ব্যবসা করে তাক লাগিয়ে দিয়েছিল। সেখানে শাহরুখ এক্সপ্রেস মাত্র ৬ দিনের মধ্যে ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল। প্রসঙ্গত, মাত্র তিন দিনেই ১০০ কোটি ব্যবসা করে নজির গড়েছিল `চেন্নাই এক্সপ্রেস`।`চেন্নাই এক্সপ্রেসের` আগে বলিউডে মাত্র দুটি সিনেমা ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। একটি সলমন খানের `এক থা টাইগার`, অপরটি আমির খানের `থ্রি ইডিয়টস`।

 

চিত্র সমালোচকদের করাতকলে ছিলো শাহরুখ

ছবিটি মুক্তির আগে চিত্র সমালোচকদের করাতকলে শাহরুখ নানাভাবে কাটা-ছেঁড়া হয়েছেন। কেউ কেউ বলিউড কিংয়ের কঠোর সমালোচনা করতেও ছাড়েননি। ছবিটি তেমন সাড়া জাগাতে পারবে না, এমন মন্তব্যও করেছেন অনেক চিত্র সমালোক। অনেকেই তো বলছেন, ‘এই বয়সে এ ধরনের সিনেমা কিং খানের করা উচিত হয়নি।’ অবশ্য শাহরুখও সামালোচকদের উত্তর দিয়েছেন এই বলে যে, ‘এটা শুধুই বিনোদনের জন্য বানানো সমালোচকদের জন্য নয়।’

এদিকে অনেক ভারতীয় সিনেমাবোদ্ধা আজ বলছেন, বাণিজ্যিকভাবে সাফল্য পাওয়া এমন  একটা সিনেমাকে এত মারাত্মক সমালোচনার মুখে এর আগে কখনও পড়তে হয়নি। সমালোচকদের কলম আর হলে ভিড় জমানো জনতার সিটির মাঝে এত দূরত্ব থেকে যাচ্ছে কেন তা নিয়েও একটা প্রশ্ন তো উঠে আসছেই।

আবার অনেকের মতে, সিনেমা মানেই শিল্পসম্মত হতে হবে নাকি নিছকই পয়সা উশুল করা বিনোদন সেই বিতর্কটাও উসকে দিচ্ছে `চেন্নাই এক্সপ্রেস`-এর মহাসাফল্য। তবে ব্যাপার যাই হোক, নিন্দুকরা যতো কথাই বলুক, আসল কথা হচ্ছে, বলিউজ কিং শাহরুখ আবার নিজের মুকুট ফিরে পেলেন।

উল্লেখ্য, ‘ভাগ মিলখা ভাগ’-এর পর বছরের এটি চতুর্থ একশো কোটি টাকার বাণিজ্য করা সিনেমা। চলতি বছরের প্রথম একশো কোটি টাকার বাণিজ্য করা ছবি ছিল `রেস টু`। একশো কোটির ক্লাবে ২২ তম সংযোজন হল চেন্নাই এক্সপ্রেস।

image_57751_0[1]

 

খুশিতে আত্মহারা বলিউড বাদশাহ

বয়স ৪৭ বছর। এই বয়েসও এমন মহাসাফল্য! কে না খুশীতে আত্মহারা হবে? শাহরুখও এ থেকে ব্যতিক্রম নন।

১৩ আগষ্ট দিল্লীতে শাহরুখ খান মেইল টুডের বিশেষ সাক্ষাতেকারে তার সে মহা-আনন্দেরই প্রতিফলন ঘটেছে। সাথে ছিলো তৃতীয় সন্তান আব্রাম।

সাক্ষাৎকারে শাহরুখ বলেন, সফলতার সব কেন্দ্রবিন্দু মূলত তার তৃতীয় সন্তান আব্রাম।  এর আগেও সারগোসি মায়ের মাধ্যমে তৃতীয় সন্তানের জনক শাহরুখ বলেছিলেন, আব্রামের জন্যই এবারের ঈদটা তার জন্য ‘বিশেষ ঈদ’। ঈদে আব্রামই তার কাছে মুখ্য।

এক প্রশ্নের জবাবে শাহরুখ বলেন, এর চেয়ে আর খুশির সংবাদ কী হতে পারে! কিছুদিন আগে তৃতীয় সন্তানের বাবা হয়েছি। এরপর ‘চেন্নাই এক্সপ্রেস’ সব রেকর্ড ভেঙ্গেছে। সব মিলিয়ে আমি ও আমার পরিবার মহাখুশিতে আছি।

ছবির ব্যাপারে বলিউড কিং বলেন, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবি দেখে শিশুরাও খুবই ইনজয় করেছে। এই বিষয়টি আমাকে আরো স্পর্শ করেছে।

ফেস 

ফেস বু কে   শা হ রু খ

চেন্নাই এক্সপ্রসের দুর্দান্ত সাফল্যের প্রক্ষাপটে বলিউড কিং শাহরুখ খান  গত  ১৪ আগষ্ট রাত ৯টায় ফেসবুকে  ভক্তদের সাথে সময় কাটান।  । ওই সময় ফেসবুকে তিনি অনলাইনে ভক্তদের চেন্নাই এক্সপ্রেস সম্পর্কে  বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় সঙ্গে ছিলেন চেন্নাই এক্সপ্রেসের পরিচালক রোহিত শেঠিও। এই প্রথমবার ভক্তদের জন্য ফেসবুকে লাইভ চ্যাটে এসেছিলেন বলিউড বাদশা। শাহরুখের সঙ্গে ভক্তরা মত বিনিময় করেছেন facebook.Com/iamsrk তে। অনলাইন আসা প্রসঙ্গে শাহরুখ বলেন, আমি চেন্নাই এক্সপ্রেস নিয়ে আমার অভিজ্ঞতা ভক্তদের সঙ্গে ভাগ করে নিতে উৎসাহী ছিলাম।

 

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা