পোকামাকড়ে তৈরি ফাস্টফুড!

পোকামাকড়ে তৈরি ফাস্টফুড!

poka১

 

আমি যদি আপনাকে বলি, এখন পোকা-মাকড়ের তৈরী বার্গার পাওয়া যায়; শুধু তাই নয়, যদি বলি, মানুষ সেগুলো তৃপ্তি সহকারে খাচ্ছেও বেশ! আপনি নিশ্চয় আমাকে বলবেন, ‘চাপাবাজ’? তাই না? কিন্তু ছবিগুলো দেখুন, সব খাদ্যই কিন্তু পোকা-মাকড়ের দ্বারা তৈরী। কি গা ঘিন ঢ়িন করছে? আপনার গা ঘিন ঘিন কররে হবে কি, যুক্তরাজ্যের লন্ডনে অবস্থিত প্রসিদ্ধ রেস্তোরাঁ ‘পেস্টোরান্ট’ পোকামাকড় দিয়ে তৈরি করে ঠিক এ রকম ফাস্টফুডই বিলাচ্ছে ভোজন রসিকদের মাঝে। তবে এ ধরনের খাবার জনপ্রিয় করার কৌশল হিসেবে শুরুতেই বিনা খরচায় বিলানো হচ্ছে বলে জানা গেছে।

৮৫ বছরের প্রাচীন এই রেস্তোরাঁটি অনেক মুখরোচক খাবার তৈরি করে বিশ্বজোড়া খ্যাতি কুড়িয়েছে। পোকামাকড় দিয়ে তৈরি করে ফাস্টফুড বিক্রি করার চেষ্টা কি তাহলে নিজের পায়েই কুড়াল মারা নয়?

কিন্তু পেস্টোরান্টের সামনে ভোজন রসিকদের লাইনের চিত্র বলছে ভিন্ন কথা। প্রথমে অনেকেই একটু নাক সিঁটকালেও স্বাদ পরীক্ষা করে দেখতেই কী দিয়ে তৈরি করা হয়েছে সে প্রশ্ন হাওয়া হয়ে যায়।

পেস্টোরান্ট কর্তৃপক্ষ বলছে, কী দিয়ে তৈরি হচ্ছে এই বিষয়টাকে মন থেকে সরিয়ে ফেলতে পারলে খাবারগুলো যে এত লোভনীয় হয়ে উঠতে পারে তা ভাবতে পারবে না কেউ।

সে হিসেবে এবার থেকে বার্গার, স্যান্ডউইচ, পিত্জার জায়গায় ব্রিটিশ ব্রেকফাস্টের মেন্যুতে উঠে আসতেই পারে পিঁপড়ে, ফড়িং কিংবা কোনও বিদঘুটে পোকার তৈরি মুচমুচে তেলেভাজা অথবা বার্গার- স্যান্ডউইচের সঙ্গে মুচমুচে তেলেভাজা কোনো পোকার সংমিশ্রণে তৈরি নতুন কোনো নাস্তা!

 

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

অনুভূতি জানানঃ

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.