|

আবার অমিতাভ-রেখা

amitabh-bachchan-

অমিতাভ এবং রেখা। বলিউড সম্রাজ্যে দুই জীবন্ত কিংবদন্তী। দর্শক চিত্তে যাদের অবস্থান আজও সুদৃঢ়। বহু বছর যাবৎ এই দুই কিংবদন্তীকে একই সাথে সিনেমার পর্দায় দেখতে পায় না ভক্তকুল। কিন্তু তাদের সব সময়ই প্রত্যাশা ছিরো আবার এই তারকাকে কবে দেখা যাবে এক সাথে। এবার তাদের ভক্তকুলের সে আশা পূরণ হতে যাচ্ছে। দীর্ঘকাল পর আবারও হয়তো রূপালি পর্দায় একসঙ্গে দেখা যাবে বলিউডের এক সময়ের ঝড় তোলা জুটি অমিতাভ বচ্চন এবং রেখাকে।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া বরাতে জানা যায়, আনিস বাজমি পরিচালিত কমেডি সিনেমা ‘ওয়েলকাম ব্যাক’-এ একসঙ্গে অভিনয় করবেন অমিতাভ এবং রেখা। ২০০৭ সালের হিট সিনেমা ‘ওয়েলকাম’-এর সিকুয়েলটি প্রযোজনা করছেন ফিরোজ নাদিয়াদওয়ালা।

বাজমি এ বিষয়ে বলেন, “রেখাজির জন্য আমরা একটি চরিত্র ঠিক করেছি। তার, নানা পাটেকর এবং অনিল কাপুরের মধ্যে ত্রিভুজ প্রেমের একটি বিষয় থাকবে– এমনটাই পরিকল্পনা করছি আমরা। তবে এখনই এ বিষয়ে কোনো কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ তারা অনেক সিনিয়র শিল্পী। তাদের সময় এবং পছন্দেরও একটি বিষয় রয়েছে।”

বাজমি আরও বলেন, “আমি রেখাজির অনেক বড় ভক্ত। তার সঙ্গে কাজ করতে আগ্রহী। আর যেহেতু এটি একটি কমেডি সিনেমা, আমি মনে করি রেখাজি তার চরিত্রটি নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পারবেন।”অমিতাভ-২

বলা বাহুল্য, সত্তর ও আশির দশকে পর্দায় ঝড় তোলা জুটি ছিলেন অমিতাভ-রেখা। তাদের ব্যক্তিগত সম্পর্ক ও প্রেম এবং অমিতাভের স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে রেখার মনোমালিন্যের খবরাদি নিয়ে সে সময় গুজবেরও কমতি ছিল না। পত্র-পত্রিকাগুলো সয়লাব হয়ে গিয়েছিলো তাদের নিয়ে মুখরোচক কেচ্চা-কাহিনীতে। তবে সেসব যে শুধু গুজোবই ছিলো, কিংবা এর পেছনে সত্যের কোনো রেশ ছিলো সেটা আজও অপ্রকাশিতই থেকে গেছে।

দো আনজানে, মুকাদ্দার কা সিকান্দার, মি. নাটওয়ারলাল, সুহাগ এবং সিলসিলা এই জুটির আলোচিত সিনেমা। তিনদশকেরও বেশি সময় বিরতির পর তারা একসঙ্গে অভিনয় করতে যাচ্ছেন।

সিনেমা রসিকদের মতে, যদি সেই পুরনো জুটিকে দর্শকরা সত্যিই আবার একসাতে পর্দায় দেখতে পায় সেটা হবে চমৎকার একটি অভিজ্ঞতা।

-নিগার সুলতানা

 

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা