আবার শোয়েবের গোয়ার্তুমি!

আবার শোয়েবের গোয়ার্তুমি!

Shoaib_Akhtar

 

রেহানা আক্তার লুনা : বিশ্বের সেরা গতির ক্রিকেটার শোয়েব আখতারের ক্যারিয়ারে যতোটা সুমাম-সমৃদ্ধি যুক্ত হয়েছে, অন্যদিকে ততোটাই রয়েছে বদনাম এবং নিন্দা। আর এ বদনাম এবং নিন্দার  অধিকাংশই তিনি কামিয়েছেন তার গোয়ার্তুমিময় আচার-আচরণের মধ্য দিয়ে।

শোয়েবকে যারা পছন্দ করেন; তাদের অনেকেই আবার তাকে অপছন্দ করেন একই কারণে। তাইতো অনেককেই আক্ষেপ করে বলতে শোনা যায়, অকালে শোয়েবের মতো ঝড়ো তারকার পতনের মূলেও দায়ী তার গোয়ার্তুমিই। শোয়েব চরিত্রে যদি এই গোয়ার্তুমির বদ অভ্যাসটা না থাকতো তবে তিনি বিশ্ব ক্রিকেটে আরো অনেকদিন দাঁপিয়ে বেড়াতে পারতেন।

প্রবাদ আছে ‘কয়লা ধুলে ময়লা না যায়’। প্রবাদটি আবারও স্বার্থক করে তুললেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। খেলোয়াড়ী জীবনে খারাপ আচরণের কারণে অনেকবারই সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। খেলা ছেড়ে দিয়েছেন অনেক আগেই, কিন্তু এখনো স্বভাব বদলাতে পারেননি।

জানা যায়, সম্প্রতি নরওয়েতে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ খেলতে গিয়েছিলেন এক সময়ের সবচেয়ে দ্রুত গতির এই বোলার। সেখানেও খেলার মাঠে সতীর্থ খেলোয়াড়দের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন তিনি। সমস্যা সমাধানে শেষ পর্যন্ত আয়োজকদের হস্তক্ষেপ করতে হয়েছে।

সংবাদে প্রকাশ, নরওয়েতে বসবাসকারী পাকিস্তানীরা সেখানে একটি প্রীতি ম্যাচের আয়োজন করে। একটি দলের নেতৃত্ব দেন আখতার এবং অপর দলের নেতৃত্ব দেন অপর পাকিস্তানী আব্দুল রাজ্জাক। উল্লেখযোগ্য খেলোয়াড়দের মধ্যে ইমরান তাহিরও এ ম্যাচে অংশ নেন।

আখতার পাঁচ ওভার বোলিং করে ৪০ রান দিলেও কোন উইকেট নিতে ব্যর্থ হন। এ সময় শোয়েবের পাকিস্তানী এক সতীর্থ খেলোয়াড় অত্যন্ত সাদা মনে তার কাছে গিয়ে জিজ্ঞাসা করলেন, ‘শোয়েব ভাই, আপনি আপনার সেরা সময় পেড়িয়ে এসেছেন।’

এমন কথা শুনে তেলে বেগুনে জ্বলে ওঠেন এবং ঐ খেলোয়াড়কে গালিগালাজ করতে শুরু করেন এবং মারতে তেড়ে আসেন।

উপস্থিত দর্শকদের মধ্যে কয়েকজন জানিয়েছেন, আখতার ঐ খেলোয়াড়ের সঙ্গে খারাপ ব্যবহার করে এবং তাকে শারীরিকভাবে হেনস্থা করে। এমন অবস্থায় আয়োজকরা মাঠে প্রবেশ করে আখতারকে নিবৃত করেন।

ম্যাচে শেষে আয়োজকরা আখতারকে বিদায় জানাতে বিমান বন্দরে পর্যন্ত আসেনি।

যদিও এটা কোনো বড় ম্যাচ ছিলো না; কিন্তু ঘটনাটি চাপা থাকেনি। মিডিয়ার বদৌলতে তা ছড়িয়ে পড়েছে ক্রিকেটামোদীদের কানে কানে। এতোদিন পরও শোয়েব যে তার আসল চরিত্রের খোলস ছেড়ে বেরয়ে আসতে পারেননি বস্তুত সেটাই আর একবার জানলো ক্রিকেটামোদীরা।

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.