আকরাম খানের পদত্যাগ

আকরাম খানের পদত্যাগ

akram

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) পরিচালক পদে নির্বাচন করার জন্য পদত্যাগ করেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক আকরাম খান। এক সংবাদ সম্মেলনে আকরাম জানান, ‘গত ১৮ সেপ্টেম্বর পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।’

“বোর্ড সভাপতি নাজমুল হাসানের কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। সামনের বোর্ড সভায় বিষয়টি উঠবে তখন তারা সেটি গ্রহণ করবেন।”

এ প্রসঙ্গে বিসিবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন,“আকরাম খান তার পদত্যাগের কথা আনুষ্ঠানিকভাবে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন। সামনে বোর্ডের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।”

অক্টোবরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড। তার জন্য দল গঠনের প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে বলে জানান আকরাম। দল সম্পর্কে তিনি বলেছেন, ‘শুরু থেকে খুব বেশি পরিবর্তন আমি চাইনি। আমাদের দলে খেলোয়াড়দের গড় বয়স ২৫ বছর। আরও ৮-১০ বছর খেলতে পারবে। পরিবর্তন কিছু হলেও খুবই কম হবে।’

গত জুনে মেয়াদ শেষ হওয়ার পর ৩০ সেপ্টেম্বর পর্যয়ন্ত নির্বাচক কমিটির মেয়াদ বাড়ায় বিসিবি।

একদিকে আকরামের পদত্যাগ অন্যদিকে হজের জন্য ২৭ সেপ্টেম্বর অপর নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু দেশ ছাড়ায় একাই কাজ করতে হতে পারে হাবিবুল বাশার সুমনকে।

অবশ্য এ প্রসঙ্গে আকরাম খান জানিয়েছেন, ‘আমি গত ১৮ তারিখ পদত্যাগপত্র দিয়েছি মাননীয় সভাপতির কাছে। এখন সেটা গ্রহণ করা না করা, তাদের ব্যাপার। আমার বর্ধিত চুক্তির মেয়াদ এ মাসেই শেষ হবে। এরপর আমি চুক্তিতে থাকবো না। তবে যেহেতু সামনে নিউজিল্যান্ড সিরিজ আছে এবং নান্নু ভাই হজ্বে যাচ্ছেন, তাই এখন বোর্ড যদি প্রয়োজন মনে করে তাহলে আমি আর্থিক সুবিধা ছাড়াই কাজ করে দেব। কারণ আমি নির্বাচনে যুক্ত হবো।’

আকরাম আরো বলেন, প্রায় ছয় বছর নির্বাচক ছিলাম বলে আমার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে।”

জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। আগেই তিনি বিসিবির পরিচালক পদে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন।

কেন চট্টগ্রামের কাউন্সিলর হিসেবে নির্বাচন করছেন তার ব্যাখ্যায় আকরাম বলেন, “আইসিসি ট্রফি জয়ের সময় বলেছিলাম চট্টগ্রামের জন্য কিছু করতে চাই। চট্টগ্রাম থেকে নির্বাচিত হলে সেখানকার জন্য কিছু করা সহজ হবে।”

“তরুণ ক্রিকেটার, স্কুল ক্রিকেট এবং পেসারদের নিয়ে আমার বেশ কিছু পরিকল্পনা রয়েছে। নির্বাচিত হলে সেগুলো নিয়ে কাজ করার চেষ্টা করবো”, পরিকল্পনার কথা জানান আকরাম।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য কাউন্সিলরদের নাম পাঠানোর শেষ দিনে মঙ্গলবার কাউন্সিলরদের নাম জমা দিয়েছে ক্লাব, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থাসহ অন্যান্যরা।

-নূরুল আলম

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.