শৈলী ফাউন্ডেশন এর উদ্যোগে শীত বস্ত্র বিতরণ এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

Filed under: জাতীয় |

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার হরিণধরা গ্রামে বসবাসকারী অসহায় দরিদ্র শিশু ও বৃদ্ধদের মাঝে গত ১৬ই জানুয়ারী ২০১৫ ইং তারিখে কানাডা ভিত্তিক শৈলী ফাউন্ডেশন এর উদ্যোগে কম্বল ও শীতের কাপড় বিতরণ এবং এবং বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। শীতের এই তীব্রতার সাথে বাড়ছে মানুষের দুর্ভোগ। যাদের পরনে শীতের উষ্ণ কাপড় তো থাকেই না বরং প্রয়োজনীয় কাপড় টুকুও থাকে স্বল্প। এই হাড় কাঁপানো শীতে সবচেয়ে বেশী দুর্ভোগ পোহাতে হয় অসহায় দরিদ্র শিশু ও বৃদ্ধদের। এই অসহায় দরিদ্র শিশু ও বৃদ্ধদেরকে প্রাধান্য দিয়ে “শীত বস্ত্র বিতরণ” এর উদ্যোগ নিয়েছিল শৈলী ফাউন্ডেশন যা শৈলী ব্লগের একটি অ-লাভজনক প্রতিষ্ঠান। হরিণধরা গ্রামে বসবাসকারী মানুষ যমুনা নদী পার হয়ে দিনে মাত্র একবার হাট বাজারে আসতে পারে। তাও আবার ঘন্টার পর ঘন্টা ট্রলারের জন্য অপেক্ষা করতে হয় । সকালে আসলে সন্ধায় বাড়ি ফিরতে হয় । জীবিকার জন্য নদী ভাঙ্গনের পর জেগে ওঠা চর এর সামান্য জমি ছাড়া আর কোন উপায় নেই । এতেই কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে কেউ কেউ । কারো আবার বাস্তুভিটা টুকুও নেই । বন্যার সময় এ অঞ্চলের সমস্তটাই পানিতে তলিয়ে যায় । তখন এদের দূর্ভোগ এর আর সীমা থাকে না। এই অঞ্চলের মানুষ শীতকালের এই দুভোর্গে এখনও কোন সাহায্য সহায়তা পায়নি। শৈলী ফাউন্ডেশনের টিমের সদস্যরা সেখানে গিয়ে প্রায় ২০০ অসহায় পরিবারের মধ্যে কম্বল বিতরণ করেন।  বিশেষ করে অসহায় শিশু কিশোর ও বৃদ্ধাদের প্রাধান্য দেওয়া হয়। দরিদ্র শিশুদের অশ্রু দেখে শৈলী ফাউন্ডেশনের টিম এর অনেকেরই চোখ ভিজে আসে।

জামালপুর জেলার অধীবাসী এবং শৈলী ফাউন্ডেশনের এর সদস্য সালেহীন নির্ভয় এবং রাজন্য রুহানি এই কাজে নেতৃত্ব দেন। ইসলামপুর উপজেলা হেলথ্ কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মোরশেদুল হক বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন।  জামালপুর জেলার অধীবাসী অনেক দরদী অধিবাসী এই প্রকল্পে সার্বিকভাবে সহায়তা করেন। এই প্রকল্পে আর্থিক সহায়তা করেন শৈলী ফাউন্ডেশনের এবং সাধারণ জনগন। শৈলী ফাউন্ডেশন এর
সাথে যোগাযোগের ঠিকানা: shoilyblog@gmail.com।

22244411166666666

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।