|

মার্কিন নাগরিকদের জন্য ফের ভ্রমণ সতর্কতা জারি

American-People-Flagবাংলাদেশ ভ্রমণের জন্য মার্কিন নাগরিকদের জন্য ফের সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় এ সতর্কতা জারি করা হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে যুক্তরাষ্ট্র।

পঞ্চগড়ে এক হিন্দু পুরোহিত খুন হওয়ার পর নতুন করে এ সতর্কতা জারি করা হলো।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এর আগে ভ্রমণ সতর্কতা ১০ নভেম্বর ২০‌১৫ পর্যন্ত বহাল রাখার কথা বলা হলেও এবার এর মেয়াদ ১ মে ২০১৬ পর্যন্ত বাড়ানো হযেছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানায়, গত বছরের সেপ্টেম্বর থেকে বাংলাদেশে দুই বিদেশি হত্যাসহ বেশ কয়েকবার আধুনিক সহিংস হামলার ঘটনা ঘটেছে। ইসলামিক স্টেট এসব হামলার দায় স্বীকার করেছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশে বড় ধরনের সন্ত্রাসবাদী হামলার বাস্তব এবং বিশ্বাসযোগ্য আশঙ্কা আছে বলে এখনো রিপোর্ট পাওয়া যাচ্ছে।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এই সতর্ক বার্তায় বলা হয়, বাংলাদেশ সরকার জঙ্গিদের পাকড়াও এবং নিরাপত্তা জোরদার করার পদক্ষেপ নিয়েছে।

তা ছাড়া বাংলাদেশে কোনো মার্কিন নাগরিক এখনো আক্রান্ত হননি। তা সত্ত্বেও বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের সতর্ক থাকতে বলা হয়েছে।

গত বছর যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি পশ্চিমা দেশ বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করলে বাংলাদেশ সরকার এর কড়া সমালোচনা করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বারবার বলছেন, বাংলাদেশ যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি নিরাপদ।

ওএনবি/কেএইচ

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা