|

ফের টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব

Shakib-Al-Hasan-On-Conferenceটি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে একটি ম্যাচেও জয় পায়নি বাংলাদেশ। অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে জয়ের দারুণ সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত হারতে হয়েছে টাইগারদের।

খালি হাতে বিশ্বকাপ থেকে বাংলাদেশ বিদায় নিলেও প্রাপ্তি আছে অনেক। খেলোয়াড়দের র‌্যাংকিংয়ে এগিয়ে যাবেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও আল-আমিন হোসেন।

ওয়ানডেতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান টি-টোয়েন্টিতেও হয়ে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপে সাকিব আল হাসান বল ও ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন। আর সেটার পুরস্কার স্বরূপ তিনি উঠে আসছেন টি-টোয়েন্টি বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় সবার উপরে।

একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায় ৩৪৯ রেটিং পয়েন্ট নিয়ে অপ্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের অলরাউন্ডারের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। ৩৩০ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন শহিদ আফ্রিদি। বিশ্বকাপে সুবিধা করতে না পারা শেন ওয়াটসন প্রথম স্থান থেকে নেমে গেছেন তৃতীয় স্থানে। তার রেটিং পয়েন্ট ৩০৫।

মোহাম্মদ হাফিজ ৩০৩ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ, ২৮৯ রেটিং পয়েন্ট নিয়ে অ্যাঞ্জেলো ম্যাথুস রয়েছেন পঞ্চম স্থানে। সেরা দশের মধ্যে আরও রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েলস, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি ও ভারতের যুবরাজ সিং।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্বকাপের বাছাইপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষে ৯ মার্চ ব্যাট হাতে ৫ রান করেন। আর বল হাতে নেন ২ উইকেট। ওমানের বিপক্ষে ব্যাট হাতে করেন ১৪ রান। আর বল হাতে নেন ৪ উইকেট।

পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে করেন অপরাজিত ৫০ রান। অবশ্য বল হাতে কোনো উইকেট পাননি। অস্ট্রেলিয়ার বিপক্ষে বল হাতে ৩ উইকেট নেন। আর ব্যাট হাতে করেন ৩৩ রান।

ভারতের বিপক্ষে ২২ রান করার পাশাপাশি নেন ১ উইকেট। আর শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ২ রান করলেও কোনো উইকেট পাননি। সব মিলিয়ে বিশ্বকাপে তিনি ১০ উইকেট নেওয়ার পাশাপাশি করেছেন ১২৯ রান। তাই টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় সাকিব আল হাসান যে শীর্ষে উঠছেন সেটা অনুমেয়।

টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকা:

ক্র.নং                         খেলোয়াড়                         রেটিং পয়েন্ট

১.                            সাকিব আল হাসান                    ৩৪৯

২.                                 শহিদ আফ্রিদি                        ৩৩০

৩.                              শেন ওয়াটসন                          ৩০৫

৪.                                মোহাম্মদ হাফিজ                     ৩০৩

৫.                                 অ্যাঞ্জেলো ম্যাথুস                       ২৮৯

ওএনবি/এমআরকে, ওএনবি.কম স্পোর্টস ডেস্ক

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা