কাশ্মির নিয়ে কথা বলায় তোপের মুখে সোনম কাপুর

কাশ্মির নিয়ে কথা বলায় তোপের মুখে সোনম কাপুর

সময়েরকথা ডেস্কঃ সম্প্রতি কাশ্মির পরিস্থিতি নিয়ে মন্তব্য করে কটাক্ষের শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। টুইটারে অশান্ত কাশ্মির নিয়ে তিনি বলেন, ‘ঠান্ডাভাবে সব পরিস্থিতির মোকাবিলা করলে কোনোটাই সমস্যা হয়ে দাঁড়ায় না। কথার অপব্যাখ্যা মানেই বক্তা দোষী নন। বরং, নিজেকে ভালো করে চিনুন। তাহলেই রাস্তা খুঁজে পাবেন।’

সঙ্গে সঙ্গে নেটিজেনরা তার আধা সিন্ধি আর আধা পেশোয়ারি পরিবার নিয়ে কটাক্ষ করে বলেন, ‘আপনার মুখ বন্ধ রাখাই মঙ্গলজনক।’ সম্প্রতি বিবিসিতে এক সাক্ষাৎকার দেয়ার সময় সোনম কাপুর নাকি এই কথা বলেছিলেন বলে খবর প্রচার হয়। ভারতের স্বাধীনতা দিবসের দিন সেই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়েছিল। 

জম্মু ও কাশ্মিরের ৩৭০ অনুচ্ছেদের অবলুপ্তি নিয়ে করা প্রশ্নের উত্তরে সোনম বলেন, ‘দুই রাজ্যের পরিস্থিতি অত্যন্ত সংকটপূর্ণ। এই অবস্থা দেখে মনখারাপ লাগছে। কারণ, আমি মনেপ্রাণে দেশভক্ত। তাই এই স্পর্শকাতর বিষয় নিয়ে মুখ খুলতে দ্বিধাবোধ করছি।’

ওই সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ‘আমার পরিবার আধা সিন্ধি আধা পেশওয়ার। তাই ভাগাভাগির যন্ত্রণা আমি বুঝি। এই যন্ত্রণা কাউকে বলে বোঝানোর নয়।’ খবর এনডিটিভি বাংলা।

সোনম জানান, তার এই নাম কাশ্মিরে গিয়ে ঠিক করেন বাবা অনিল কাপুর মা সুনীতা কাপুর। অনিল ‘রাম-লক্ষ্ণণ’ ছবির শুটিং করতে গিয়েছিলেন কাশ্মিরে। এই ছবির একটি চরিত্রের নাম সোনম। তিনি জন্মানোর আগেই এখানে তারা ঠিক করেন মেয়ে হলে সোনম নাম রাখবেন।

আরেক টুইট বর্তায় সোনম নিজের নামের নেপথ্যর কাহিনী ফাঁস করে জানান, একটাই নাম ঠিক করেছিলেন মা-বাবা। হাজার একটা নাম ঠিক করেননি। সেই নামই এখন কাপুর পরিবারের কাছে মঙ্গলের প্রতীক।

-সূত্রঃ ইউ.এন.বি নিউজ

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

অনুভূতি জানানঃ

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.