কিউবি ইন্টারনেটের দাম বৃদ্ধি : ক্ষুব্ধ গ্রাহক!

Filed under: জাতীয়,ফিচার |

সোহেরনতুন প্যাকেজ ঘোষণা দেওয়ার পর কিউবি তাদের ফেসবুকে ‘পাম্প অব দ্য ভলিউম’ নামের একটি ছবি শেয়ার করে। এছাড়া তাদের গ্রাহকদের মেইল করে এই সেবার কথা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে। এরপর থেকেই ক্ষুব্ধ হয়ে ওঠে কিউবির গ্রাহক……এ নিয়ে লিখেছেন মিজানুর রহমান সোহেল

shohel

বাংলাদেশে ওয়াইম্যাক্স সেবাদাতা প্রতিষ্ঠান কিউবি ‘পাম্প অব দ্য ভলিউম’ নামের একটি নতুন প্যাকেজের ঘোষণা দিয়েছে গত শনিবার। নতুন প্যাকেজে মূলত দাম বৃদ্ধি করা হলেও কর্তৃপক্ষ বলছে, এখন থেকে তুলনামূলক কম দামে অনেক বেশি পরিমাণে উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট ভলিউম ব্যবহার করতে পারবেন। এমন পরিস্থিতিতে স্বয়ং কিউবির ফেসবুক পেজেই অনেকে ঘোষণা দিয়েছে তারা এখন থেকে কিউবির সেবা গ্রহণ করবে না।

 

নতুন প্যাকেজ ঘোষণা দেওয়ার পর কিউবি তাদের ফেসবুকে ‘পাম্প অব দ্য ভলিউম’ নামের একটি ছবি শেয়ার করে। এছাড়া তাদের গ্রাহকদের মেইল করে এই সেবার কথা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে। এরপর থেকেই ক্ষুব্ধ হয়ে ওঠে কিউবির গ্রাহক।

 

বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে চলছে অনেক আলোচনা সমালোচনা।

 

স্বয়ং কিউবির ফেসবুক পেজে ঘোষিত প্যাকেজের ব্যাপারে কমেন্ট করেছে তাদের গ্রাহকরা। সেখানে অনেকেই জানিয়ে দিয়েছে, ইন্টারনেটের দাম বৃদ্ধি করে কমানোর মিথ্যা ঘোষণা দেওয়ার কারণে কিউবি ব্যবহার বন্ধ করে দেবে।

 

অবশ্য অনেকের এমন ক্ষুব্ধ প্রতিক্রিয়ার উত্তরও দিয়েছে তাদের ফেসবুক পেজ এডমিন।

 

নিম্নে গ্রাহকদের এ সম্পর্কিত কর্তৃপক্ষের ঘোষণা ও কিছু মন্তব্য দেওয়া হলো।

 

নাসিফ আহমেদ বলেছেন, মূল্য বাড়িয়ে তারা বলছে মূল্য কমিয়েছে। মিথ্যুক। সামনের মাস থেকে কিউবি ব্যবহার করা বন্ধ করে দিবো।

 

দেওয়ান মাহমুদুল গফুর বলেছেন, কিউবির স্কাই প্যাকেজ খুবই হাস্যকর। সবাই যখন ইন্টারনেটের দাম কমাচ্ছে তখন তারা মূল্য বৃদ্ধি করছে! খুব খারাপ কাজ করলো প্রতিষ্ঠানটি।

 

মারুফ আশরাফ তামিম বলেছেন, কিউবি বদের হাড্ডি। মোবাইল অপারেটরগুলো থ্রিজি সেবা চালু করুক, তখন তাদের গ্রাহক নেই হয়ে যাবে।

 

রাকিব মামুন বলেছেন, হায় বলদ কিউবি। আপনারা কেন বলছেন কিউবি প্যাকেজের মূল্য হ্রাস হয়েছে? ৫১২ স্পিডের স্কাই প্যাকেজ আগে ভ্যাটসহ ছিল ১৪৩৮ টাকা। আর এখন এর মূল্য নির্ধারণ করা হয়েছে ভ্যাট ছাড়াই ১৫০০ টাকা! মূল্য বৃদ্ধির কারণেই আমি প্রোভাইডার পরিবর্তন করছি।

 

রকিব ব্লাডওয়ানটার বলেছেন, আমরা কি সবাই রাতের ইন্টারনেট ইউজার? যদি রাতের ইউজারই হতাম তাহলে দিনে নেট ইউজ করছি কেন? আমাদের এলাকাতে রাতে কম রেটে ইন্টারনেট পাওয়া যায় তাদেরটা ব্যবহার করি না। কারণ আমার দিনে দরকার। আপনাদের মূল্য বৃদ্ধির কারণে আমি আপনাদের ইন্টারনেট আর ব্যবহার করবো না।

 

সাকিব হক বলেছেন, কিউবি আপনাদের ভুয়া বিজ্ঞাপন বন্ধ করুন। আপনারা কোন প্যাকেজের মূল্য হ্রাস করেননি বরং সকল প্যাকেজের মূল্য বৃদ্ধি করেছেন। আপনারা মানুষকে আর বোকা বানাবেন না প্লীজ। আমি ৫১২ কেবি ব্যবহার করতাম। এখন কিউবি ব্যবহার করা বন্ধ করে দিলাম।

 

তাহমিনা তাহের তানি বলেছেন, টাকা কি গাছে ধরে? ১৪৩৮ টাকা এখন ১৫০০ টাকা। অবাক লাগছে এ জন্য যে, যে পরিমাণ স্পিড পাওয়ার কথা তার ২০%ও পাই না। এটা আগে ঠিক না করে উল্টো টাকা বৃদ্ধি করেছে! কিউবি, তোমাদের লাইন তোমরাই ব্যবহার করো আমি এখন থেকে থ্রিজি ব্যবহার করবো।

 

মেহরাব আলম উৎসব বলেছেন, আপনারা নাইট শিফট না দিয়ে “বাসর শিফট” নামের একটা প্যাকেজ দিন। আগে যে টাকা দিতাম তার থেকে এখন বেশি দিতে হবে। বাকি টাকা কে দেবে?

 

আল ফরহাদ বলেছেন, সবাই দাম কমায় আর আপনারা ঠিক তার উল্টাটা করেন।

 

সাজিদ শাহরিয়ার তুমান বলেছেন, আমি এই ফালতু প্যাকেজ চাই না। আমি আগের প্যাকেজ চাই। এতো বাড়াবাড়ি কেন? এমনটিতে ৩০ জিবি চালাই ১৪৩৮ দিয়ে এখন সেটা ১৫০০ টাকা। রাতের বেলা ডাবল ইউজেস দিয়ে আমি কি করবো? ফাজলামো নাকি?

 

নাসিফ আব্দুর রাজ্জাক বলেছেন, বীর বাঙালি! কিউবি মডেম হাতে নাও, ডাস্ট বিনে ফেলে দাও!

 

আহমেদ রেজা বলেছেন, রোজা রাখছি তাই মুখটাও খারাপ করতে পারতেছি না!

 

মো. নজরুল ইসলাম বলেছেন, ভাই কিছু মনে নেবেন না । সাধারণ মানুষ কি পারবে এই প্যাকেজে অনলাইনে বসে বসে ই-বুক পড়তে। সরকার ৮০০০ টাকা ব্যান্ডউইথ এখন ৪০০০ টাকা করেছেন এর পর এমন প্যাকেজ দেওয়া কেমন যৌক্তিকতা আছে। এত দাম দিয়ে আমরা সাধারণ মানুষ নেটওয়ার্ক ব্যাবহার করতে পারব না ।কিছু দিন আগে গার্ডিয়ান, বিবিসি রিপোর্ট করেছে যে এখন ল্যাপটপ পিসি নাকি তেমন বিক্রয় হয় না । তার পিছে আমার মতে নেট দামও অনেক নির্ভর করে। দাম কম থাকলে আপনি গ্রাহক অনেক পাবেন । মূলত আমাদের জোঁকের মত চুষে কি লাভ। বাংলাদেশের মানুষ হতে পারি আমরা তবে এত বোকা নয়। আমরা এখন সকলে অবগত ১জিবি নেট কত টাকা পড়ে। এমন প্যাকেজ কেবল আমাদের মত সাধারণ মানুষকে আশাহত করার মতই।

 

 

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।