কাতার বিশ্বকাপ ফুটবল ‘২২

কাতার বিশ্বকাপ ফুটবল ‘২২

কোয়ার্টার ফাইনাল,সেমিফাইনালে এবং শিরোপা নির্ধারণের পথে…….

নকআউট পর্বটা ভীষণই জমজমাট,উপভোগ্য ছিলো।কিছু কাংখিত ফলাফল, আবার কিছু অপ্রত্যাশিত ফলাফল ও মেনে নিতে হয়েছে।কিন্তু উত্তেজনা ছড়িয়েছিলো দারুণ! পেনাল্টি পাওয়ারে যেমন ছিটকে পড়েছে জাপান,স্পেন।তেমনি ইতিহাস গড়ে মরক্কোর কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়াটা ফুটবলীয় সৌন্দর্যেরই অংশ। স্পেন, জাপান দুটো দলই ভীষণ ভালো খেলেও নকআউট পর্বেই বিদায় হয়েছে । যদিও ১২০ মিনিটের খেলার পর পেনাল্টিতে হেরে যাওয়া নেহায়েতই দূর্ভাগ্য ছাড়া কিছুই নয়।স্পেন, জাপানকে সেই দূর্ভাগ্যই মেনে নিতে হয়েছে।

বাকী কোয়ার্টার পর্বে উন্নীত দলগুলো নিজেদের ইতিহাস, ঐতিহ্যের প্রতি সুবিচার করেই উঠেছে।সেটা না পারলেই হতো ‘অঘটন’ প্রতিপক্ষের কাছে হেরে। কিন্তু কোয়ার্টার ফাইনালের খেলাগুলো হবে বেশি জমজমাট প্রতিদন্ধিতা।

বাঘা বাঘা সব দল এবারের কোয়ার্টার ফাইনালে তাদের খেলা নিশ্চিত করেছে।কাজেই, বলাই বাহুল্য, দারুণ উপভোগ্য হবে সামনের প্রতিযোগীতা।ফুটবলানুরাগী তথা সমগ্র ফুটবল বিশ্ব মুখিয়ে আছে বিশ্বকাপের ইতিহাসে একটা সেরা কোয়ার্টার ফাইনাল পর্ব দেখার জন্য। আর্জেন্টিনা,ব্রাজিল, ফ্রান্স, ইংল্যান্ড, পর্তুগাল,ক্রোয়েশিয়া,মরক্কো,নেদারল্যান্ডস। সেয়ানে সেয়ানে লড়াই যাকে বলে।প্রতিটা দলই প্রিয়,প্রতিটা দলই সক্ষমতা রাখে বিশ্বকাপ জয়ের।তবে এই দলগুলোর মধ্যে অতি প্রিয় কিছু দল তো অবশ্যই আছে, যাদেরকে নিয়ে প্রত্যাশা বেশি ফুটবলানুরাগীদের,যাদের সাফল্য ব্যর্থতার হিসেব কষে কষে ব্যস্ত সময় কাটাচ্ছে তারা নির্ঘূম।তবে মরক্কো,ক্রোয়েশিয়ারা যেভাবে তুমুল প্রতিযোগীতা করে কোয়ার্টার রাউন্ডে উত্তীর্ণ হয়েছে তারা যে ছেড়ে কথা বলবে না পরাক্রমশালী কোনো দলের বিপক্ষেই,সেটা ও পরিষ্কার। কাজেই, উত্তেজনাকর বিশ্বকাপ ফুটবলের আসর সামনের প্রতিটা মুহূর্তে উত্তেজনাকেই দীর্ঘাদিত করবে,এবং অবশ্যই সেটা কাংখিত ও বটে!

Source: internet

বিগত বিশ্বকাপের সমস্ত আসরকে পেছনে ফেলে এবারের আসর স্বমহিমায় ইতিহাস সেরা হোক সেটাই কাম্য থাকলো।কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালে এবং ফাইনালের বিস্ময়কর উত্তেজনায় কাতার বিশ্বকাপ,২২ অমলিন হয়ে থাকুক।

প্রথম কোয়ার্টার ফাইনালে জয়ী হওয়া হলো না ব্রাজিলের।ক্রোয়েশিয়া সেমি ফাইনালের টিকিট হাতিয়ে নিলো সগৌরবে। নেইমারের বিশ্বকাপ যাত্রার সমাপ্তিতে ব্রাজিলিয়ান ভক্তদের মনোবাঞ্ছা অপূর্ণই থেকে গেলো।কিন্তু দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা অর্জন করলো সেমিফাইনালে ওঠার সার্থকতা। নেদারল্যান্ডকে হারিয়ে ভক্ত অনুরাগীদের উচ্ছাসকে বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা।

মরক্কো-পর্তূগাল এবং ইংল্যান্ড -ফ্রান্স।। দেখা যাক শেষ কি হয়।

২০২২বর/ হক/ ক/

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.