কানাডার শীর্ষ দশটি লুকানো রত্ন পাথর

কানাডার শীর্ষ দশটি লুকানো রত্ন পাথর
ম্যাপেল লিফের দেশটিতে অনেক আনন্দদায়ক আকর্ষণ রয়েছে তবে এই আকর্ষণগুলির সাথে হাজার হাজার পর্যটক আসে। আপনি যদি কানাডায় দেখার জন্য কম ঘন ঘন শান্ত কিন্তু নির্মল অবস্থানের সন্ধান করছেন, তাহলে আর খোঁজ করবেন না। এই নির্দেশিত পোস্টে আমরা দশটি নির্জন অবস্থান কভার করি।

দ্য গ্রোটো, অন্টারিও

গ্রোটো গ্রোটো, সুন্দর নীল জলের সাথে একটি তীরবর্তী সমুদ্র গুহা

সার্জারির ব্রুস পেনিনসুলা ন্যাশনাল পার্কের ভিতরে গ্রোটো Tobermory মধ্যে তার সেরা প্রকৃতির সৌন্দর্য. শ্বাসরুদ্ধকর ভাঙনের ফলে হাজার হাজার বছর ধরে সমুদ্রের গুহা তৈরি হয়েছে এবং সবচেয়ে আকর্ষণীয় ফিরোজা রঙ আছে। ব্রুস ট্রেইল দিয়ে 30 মিনিটের নিচের দিকে হাইক করে সমুদ্রের গুহায় পৌঁছানো যায়। সাঁতার কাটা, স্নরকেলিং এবং স্কুবা ডাইভিং হল এমন অনেকগুলি ক্রিয়াকলাপের মধ্যে যা আপনি দৃশ্যগুলিকে ভিজিয়ে রাখার পাশাপাশি উপভোগ করতে পারেন৷

Diefenbunker, অন্টারিও

ডিফেনবাঙ্কার কোল্ড ওয়ার মিউজিয়াম Diefenbunker কানাডার কোল্ড ওয়ার মিউজিয়াম

এর উচ্চতার সময় নির্মিত ঠান্ডা মাথার যুদ্ধ, ডিফেনবাঙ্কারটি কানাডিয়ান সরকারের শীর্ষ কর্মকর্তাদের রক্ষা করার জন্য নির্মিত হয়েছিল পারমাণবিক আক্রমণ. চার তলা বাঙ্কারটিকে একটি জাতীয় ঐতিহাসিক স্থানের মর্যাদা দেওয়া হয়েছিল এবং ডাইফেনবাঙ্কার যাদুঘরটি 1997 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। Diefenbunker সমগ্র বিশ্বের সবচেয়ে বড় পালানোর ঘর. পুরস্কার বিজয়ী এস্কেপ রুমটি বাঙ্কারের পুরো মেঝে দিয়ে চলে। ডাইফেনবাঙ্কার জাদুঘরটি শীতল যুদ্ধের বিশ্বাসঘাতক সময়ের মধ্যে একটি শিখর অফার করে।

সিংস স্যান্ডস বিচ, অন্টারিও

ব্রুস পেনিনসুলা ন্যাশনাল পার্কের সিংগিং স্যান্ডস সৈকত অন্টারিওর হুরন হ্রদের তীরে অবস্থিত। বালির গর্জন বা গর্জন শব্দ শোনা যায় কারণ বাতাস বালির টিলার উপর দিয়ে প্রবাহিত হয় যা ভ্রম দেয় যে বালি গান করছে। সমুদ্র সৈকত শান্তিপূর্ণ বাইরের লাঞ্চের জন্য দুর্দান্ত জায়গা আপনার পরিবারের সাথে এবং সূর্যাস্ত দেখুন. সৈকত একটি ছোট হাঁটা এবং গাড়ি দ্বারা সহজেই অ্যাক্সেসযোগ্য।

ডাইনোসর প্রাদেশিক পার্ক, আলবার্টা

ডাইনোসর প্রাদেশিক উদ্যান ডাইনোসর প্রাদেশিক পার্ক একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট

দক্ষিণ আলবার্টার ডাইনোসর প্রাদেশিক উদ্যানটি লাল হরিণ নদীর ভেলিতে অবস্থিত। মধ্যে মেসোজোয়িক যুগ এই অঞ্চলে অনেক ডাইনোসর এবং বড় টিকটিকি ছিল, যেগুলির হাড়গুলি এখনও পার্ক থেকে খনন করা অব্যাহত রয়েছে যার ফলে ডাইনোসর প্রাদেশিক পার্ক একটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট. ডাইনোসর প্রাদেশিক ব্যাখ্যামূলক কেন্দ্র এবং জাদুঘরে প্রত্নতাত্ত্বিকদের দ্বারা আবিষ্কৃত অনেক হাড় রয়েছে এবং পর্যটকদের হাড়গুলি নিজেরাই অন্বেষণ এবং খনন করতে দেয়৷ পার্কটিতে সন্ধ্যায় বনফায়ার এবং একটি রেস্টুরেন্টের জন্য নিখুঁত অনেক ক্যাম্পসাইট রয়েছে। পার্ক এছাড়াও বৃহত্তম বৈশিষ্ট্য কানাডার ব্যাডল্যান্ডের প্রাকৃতিক দৃশ্য যে একেবারে শ্বাসরুদ্ধকর. ন্যাচারাল হিস্ট্রি পার্কটি সড়কপথে বেশ সহজে প্রবেশযোগ্য।

হর্ন লেক গুহা, ব্রিটিশ কলম্বিয়া

ব্রিটিশ কলম্বিয়ার ভ্যাঙ্কুভার দ্বীপের হর্ন লেক গুহা প্রাদেশিক পার্কটি শেষ হয়ে গেছে 1,000 অত্যাশ্চর্য গুহা. পার্কটি 1971 সালে গুহাগুলির সুরক্ষা এবং সংরক্ষণের জন্য নির্মিত হয়েছিল এবং এখন এটি একটি পর্যটন স্থান হিসাবে কাজ করে যাতে লোকেদের ঐতিহাসিকভাবে মহান গুহাগুলি সম্পর্কে জানতে দেয়৷ পার্কটি গুহা, দুটি ভূগর্ভস্থ জলপ্রপাত এবং spelunking যা গুহা অনুসন্ধানের শিল্প। মাটির উপরে, গুহা শিক্ষা কেন্দ্রে গুহার ভিতরে পাওয়া খনিজ পদার্থের অনেক প্রদর্শনী রয়েছে। গুহা থেকে জুড়ে আছে হর্ন লেক আঞ্চলিক উদ্যান যার অনেকেরই প্রবেশাধিকার রয়েছে শিবিরের জায়গাসুন্দর পথ এবং হর্ন লেক ক্যানোয়িং এবং নৌকা ভ্রমণের জন্য নিখুঁত গন্তব্য।

আথাবাস্কা স্যান্ড ডিউন্স, সাসকাচোয়ান

ক্লক টাওয়ার বিচ আটাবাস্কা বালি টিউন্স প্রাদেশিক পার্কটি আটাবাস্কা বালির টিলা রক্ষা করার জন্য তৈরি করা হয়েছিল

আথাবাস্কা হ্রদের দক্ষিণ তীরে চমত্কার আথাবাস্কা বালির টিলা রয়েছে। কানাডার ইকোসিস্টেমের বৃহত্তম, টিলাগুলি সমগ্র বিশ্বের সবচেয়ে সক্রিয় বালির টিলা। 100 কিলোমিটারের বেশি প্রসারিত, টিলাগুলি কেবল একটি ভাসমান বিমান বা নৌকা দ্বারা অ্যাক্সেসযোগ্য. আথাবাস্কা স্যান্ড ডুন প্রাদেশিক পার্কটি টিলাগুলিকে রক্ষা করার জন্য তৈরি করা হয়েছিল যা বিজ্ঞানীরা একটি হিসাবে উল্লেখ করেছেন বিবর্তনীয় ধাঁধা. একটি হ্রদের পাশে অবস্থিত হওয়ায়, পার্কটি পর্যটকদের জন্য মাছ ধরা, ক্যানোয়িং এবং নৌবিহারের পাশাপাশি রাজকীয় টিলা ভ্রমণের সুবিধা দেয়।

আলেকজান্দ্রা জলপ্রপাত, উত্তর -পশ্চিম অঞ্চল

আলেকজান্দ্রা জলপ্রপাত আলেকজান্দ্রা জলপ্রপাত কানাডার উত্তর -পশ্চিম অঞ্চলের হেই নদীর উপর অবস্থিত

সার্জারির আলেকজান্দ্রা জলপ্রপাত NWT এর তৃতীয় বৃহত্তম জলপ্রপাত এটি একটি চমত্কার 32 মিটার জলপ্রপাত এবং এটি টুইন ফল গর্জ টেরিটোরিয়াল পার্কের প্রধান আকর্ষণ। হে নদীর একটি পণ্য যা অবশেষে গ্রেট স্লেভ লেকে খালি হয়ে যায়, আলেকজান্দ্রা জলপ্রপাত জলের পরিমাণের জন্য বিশ্বের শীর্ষ 30টি জলপ্রপাতের মধ্যে রয়েছে। একটি 30 মিনিটের হাইক আপনাকে জলপ্রপাতের শীর্ষে নিয়ে যাবে যেখান থেকে আপনি বেসিনের একটি মনোরম দৃশ্য পাবেন। দ্য লুইস জলপ্রপাত, আরেকটি মনোরম জলপ্রপাত হল আলেকজান্ডার জলপ্রপাত থেকে মাত্র 3 কিলোমিটার দূরে। এই দুটি জলপ্রপাত পারিবারিক পিকনিকের জন্য উপযুক্ত।

ফেয়ারভিউ লন কবরস্থান, নোভা স্কটিয়া

ফেয়ারভিউ লন কবরস্থান ফেয়ারভিউ কবরস্থান আরএমএস টাইটানিকের ডুবে যাওয়া একশরও বেশি ভুক্তভোগীদের চূড়ান্ত বিশ্রামস্থান হিসাবে পরিচিত

ফেয়ারভিউ কবরস্থান হিসেবে পরিচিত আরএমএস টাইটানিকের শিকারদের বিশ্রামের জায়গা. কবরস্থানে টাইটানিক জাহাজে নিহতদের 121টি কবর রয়েছে, যার মধ্যে 41টি কবরের মতো অজ্ঞাত রয়ে গেছে। অচেনা শিশু. প্রয়াত ভ্রমণকারীদের প্রতি শ্রদ্ধা জানাতে গৌরবময় স্থানটি পরিদর্শন করা যেতে পারে।

সাম্ব্রো দ্বীপ, নোভা স্কটিয়া

সাম্ব্রো দ্বীপ বাতিঘর সাম্ব্রো দ্বীপ বাতিঘর উত্তর আমেরিকার প্রাচীনতম টিকে থাকা বাতিঘর

উত্তর আমেরিকার প্রাচীনতম বাতিঘরের বাড়ি, সাম্ব্রো দ্বীপ বাতিঘর হিসাবে পরিচিত কানাডিয়ান স্ট্যাচু অফ লিবার্টি অনেকের দ্বারা বাতিঘরটি 1758 সালে নির্মিত হয়েছিল যা এটি কানাডা থেকে 109 বছর বড়. বছরে একবার নোভা স্কোটিয়া লাইট হাউস প্রিজারভেশন সোসাইটি লাইট-হাউসে ভ্রমণের প্রস্তাব দেয় এবং এটি ডেভিলস স্টেয়ারকেস রক গঠনকে ঘিরে থাকে। এই বছরের ট্যুরটি 5ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তাই নিশ্চিত করুন যে আপনি আপনার টিকিট থেকে বুক করেছেন নোভা স্কটিয়া বাতিঘর সংরক্ষণ সোসাইটির ফেসবুক পেজ. দ্বীপটিতে সড়কপথে প্রবেশ করা যায় না তবে শুধুমাত্র নৌকার মাধ্যমে যা আপনাকে সরাসরি হ্যালিফ্যাক্স হারবারে নিয়ে যায় যেখানে বাতিঘরটি অবস্থিত। দ্বীপটিতে 3টি সাদা বালির সৈকত এবং সমুদ্রের ধারে অনেক সুন্দর হাইকিং ট্রেল সহ সুন্দর ক্রাস্টাল ক্রিসেন্ট বিচ প্রাদেশিক পার্ক রয়েছে।

আইসবার্গ ভ্যালি, নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডর

যদি আপনি গলে যাওয়া হিমবাহগুলি দেখতে চান তবে নিউফাউন্ডল্যান্ডের কাছাকাছি হতে হবে. বসন্তের মাসগুলিতে নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরের উত্তর-পূর্ব উপকূলে শত শত দুর্বৃত্ত আইসবার্গের সাক্ষী থাকে যেগুলি তাদের পিতামাতা হিমবাহ থেকে ভেসে যায়। আইসবার্গগুলি একটি নৌকা, একটি কায়াক এবং প্রায়শই এমনকি স্থলপথেও দেখা যায়। হিমবাহের সর্বোত্তম অভিজ্ঞতা পেতে আপনি নীল জলে প্যাডেল করতে চাইবেন।

সূত্রঃ canada-visa-online.org

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.