ফুটবল সম্রাট পেলে–“আপনি থাকবেন স্যার”।

ফুটবল সম্রাট পেলে–“আপনি থাকবেন স্যার”।

বিশ্বকাপের জমজমাট আসর চলছে কাতারে।প্রথম রাউন্ড শেষে নকআউট পর্বের টানটান উত্তেজনা বিশ্বজুড়ে।এরই মাঝে ফুটবল সম্রাট পেলের আকষ্মিক অসুস্থতা এবং হাসপাতালে ভর্তি হওয়া–খবরটা যারপরনাই উদ্বেগ এবং উৎকন্ঠা ছড়িয়েছিলো ভীষণ ভাবেই….

কিন্তু তিনি ‘রাজা’ ফুটবলের এবং তিনিই কিংবদন্তি। ব্রাজিলের তিনটা বিশ্বকাপজয়ী মহানায়ক,তাঁকে তো থাকতেই হবে এই বিশ্বকাপে।কারণ তিনি ব্রাজিল তথা সমগ্র বিশ্ব ফুটবলের অনুপ্রেরণা,বটবৃক্ষসম। অবিসংবাদিত সম্রাট তিনি।

বিরাশি বছর, সেটা বিষয় নয়!

গত বছর থেকেই কোলন ক্যান্সারে ভুগছেন। মাঝে মাঝেই হাসপাতালে যেতে হচ্ছে। সর্বশেষ,অসুস্থ হয়ে পড়লে আবারো তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে কঠিন কথা শোনালেন ডাক্তাররা। ‘ব্ল্যাকপার্ল’ পেলের শরীরে কেমোথেরাপি আর কাজ করছে না।তাঁকে এখন দিতে হবে অন্য সেবা।মেডিকেলের ভাষায় যাকে বলে উপশম সেবা ‘পলিয়েটিভ কেয়ার’।শরীর যখন স্বাভাবিক চিকিৎসায় সাড়া দেয় না,তখন রোগীর ব্যথা আর কষ্ট উপশমে এটাই একমাত্র সেবা ‘ইন্ড অফ লাইফ কেয়ার’।এই সেবার উপরই এখন ফুটবলের রাজা থাকবেন বাকী জীবন।

পেলের একটি অসাধারণ গোল! Source: Internet

মহানায়ক পেলে আপনি থাকুন। উন্মাতাল বিশ্বকাপে মাতোয়ারা বিশ্বের সকল ফুটবলানুরাগীরা।বরাবরের মতো আপনার ও ধ্যান-জ্ঞান জুড়েই বিশ্বকাপ ফুটবল! হাসপাতালে ভর্তির পূর্ব দিনও সুইজারল্যান্ডের সাথে প্রথমার্ধের গোলশূন্য ড্র এর পর টুইটে লিখেছেন ফুটবল সম্রাট, “এমন প্রথমার্ধের পর আপনারা কী করছেন?আমি তো জয়ে বিশ্বাসী,আপনারা”? এবং সেই খেলায় জিতেওছিলো ব্রাজিল, সুইজারল্যান্ডের সাথে।

এই হলেন ফুটবল সম্রাট! ফুটবলে যার আত্মা, সত্তা মিশে আছে। তাঁকে তো থাকতেই হবে বিশ্বকাপে,না হলে ফুটবল যে বড়ো নিঃস্ব হয়ে যাবে।

ফ্রান্সের তারকা ফুটবলার এমবাপ্পে টুইট করেছিলেন,’সম্রাটের জন্য প্রার্থণা করুণ’।ব্রাজিলের তারকা ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র টুইটারে লিখেছিলেন,”মানসিক দিক থেকে শক্ত থাকুন সম্রাট”।রদ্রিগো ও একই প্রার্থণা করেছিলেন,”সম্রাট পেলে শক্ত থাকুন, আপনার সেরে ওঠার জন্য প্রার্থণা করছি”।

আশার কথা, সম্ভাবনার কথা শোনালেন স্বয়ং পেলেই নিজেই। হাসপাতালে শুয়ে থেকেই জানালেন,ভালো আছেন,স্ট্রং আছেন এবং ব্রাজিলের সমস্ত খেলা ও তিনি দেখবেন।অনুরাগীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন,সৃষ্টিকর্তার প্রতি ও অসীম কৃতজ্ঞতা তাঁর। পাশাপাশি এটাও অনুরোধ করেছেন,সবাই ইতিবাচক থাকুন।

অবশ্যই ইতিবাচক থেকেই এবারের বিশ্বকাপের পরবর্তী উপভোগ্য সময়টা সবাই মিলেই অনুভব করতে হবে এবং নিশ্চয়ই ফুটবল সম্রাট পেলে,আপনিও থাকবেন স্যার,ফুটবলের এই উন্মাদনায় বড়ো উৎসবের সঙ্গী হয়ে সবার মাঝে, সবার সাথে……আমাদের সাথে।

Source: Internet

এবং সর্বশেষ কোয়ার্টার ফাইনালের খেলা ও হাসপাতালে শুয়ে শুয়ে দেখেছেন ব্রাজিলিয়ান সর্বকালের সুপারস্টার।এও দেখেছেন ৪-১গোলে দক্ষিণ কোরিয়াকে পরাজিত করার পর তাঁরই ছবি আর নাম লেখা ব্যানার নিয়ে কীভাবে উল্লাসমুখর হলো উত্তরসূরিরা।নেইমারদের এমন প্রাণ উজার করা ভালোবাসায় নিশ্চয়ই আরো বেশি সুস্থ বোধ করছেন ফুটবল সম্রাট।পরবর্তী ম্যাচগুলোর সাফল্য মহারাজাকে বরাবরের জন্যই সুস্থ করে দেবে,কারণ ফুটবল আর পেলে অবশ্যই একে অন্যের পরিপূরক!

ব্রাজিল পারলো না শেষাবদী সম্রাটকে দেয়া কথা রাখতে।কিন্তু নেইমার দোষী নয়,সমস্ত প্রচেষ্টা ব্যর্থ!তবে ফুটবল সম্রাট আপনি থাকুন ফুটবলকে ভালোবেসেই….

২০২২বর/ হক/ ক/

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.