মন্ট্রিয়লে উন্মোক্ত শহীদ মিনার!

মন্ট্রিয়লে উন্মোক্ত শহীদ মিনার!

ফেসবুক থেকেঃ অবিশ্বাস্য হলেও সত্য যে মন্ট্রিয়লে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কিংবা বাংলা ভাষাভাষী মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হতে চলছে।। নিরবে নিভৃতে একজন মানুষ দীর্ঘদিন চেষ্টার পর তা বাস্তবে রূপ নিতে চলছেন। কানাডাসহ উত্তর আমেরিকা এবং বিশ্বের বিভিন্ন শহরে বাঙালি অধ্যুষিত শহরে প্রতিষ্ঠিত হলেও মন্ট্রিয়ল কমিউনিটিতে বহুধা বিভক্ত থাকায় তা বারবার উদ্যোগ নেওয়া হলেও বিভিন্ন কারনে বিশেষ করে অনৈক্যের কারনে তা সম্ভব হয়ে উঠেনি।

২০২৩ এর ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষাকে সামনে রেখেই এগিয়ে চলছে কার্যক্রম। প্রতিষ্ঠিত হতে চলছে মন্ট্রিয়লের ডাউনটাউনের পাশেই Parc de L’encan এ উন্মোক্ত শহীদ মিনার। এই শহীদ মিনারটি ডিজাইন ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে হলেও কিছুটা ছোট সাইজের হবে বলে জানিয়েছেন শহীদ মিনার প্রতিষ্ঠার মূল নায়ক রুমেন আলম। ইতোমধ্যে আর্কিটেক্ট ইঞ্জিনিয়ারের ডিজাইন অনুয়ায়ী মাটির খনন শুরু হয়েছে।

আজ মন্ট্রিয়লের একটি সিটি হলে মিডিয়া ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সামনে এই প্রজেক্টটি ঘোষণা করেন রুমেন আলম। ছোট্ট সভা হলেও বিষয়টির ব্যপ্তিটি ছিল বিশাল। ধন্যবাদ রুমেল আলম।

– সাদেরা সুজন, মন্ত্রিল

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.