শরতের মৌসুমে কানাডা

শরতের মৌসুমে কানাডা

আপনি যদি কানাডার সবচেয়ে সুন্দর দিকের সাক্ষী হতে চান, শরতের ঋতু হল সেই জানালা যা আপনাকে উত্তর আমেরিকার দেশের সবচেয়ে চমত্কার দৃশ্য দেবে, কমলা রঙের বিভিন্ন ছায়া ঘন অরণ্যে প্রদর্শিত হবে, যা একসময় গভীরতম স্থানে রঙিন ছিল। মাত্র কয়েক মাস আগে সবুজ।

ম্যাপল পাতা

 পতনের রঙে ম্যাপেল পাতা

সার্জারির সেপ্টেম্বর এবং অক্টোবর মাস কানাডায় শরতের সূচনা, ঘন ঘন হালকা বৃষ্টিতে জলবায়ু ঠান্ডা হয়ে যাওয়ায় গ্রীষ্মের তাপ থেকে স্বস্তি পাওয়া যায়। কানাডার বিস্তীর্ণ বনাঞ্চলে পতিত পাতার সাক্ষী হওয়ার সর্বোত্তম সময় শরৎ, যেখানে বিশ্বের সেরা কিছু প্রাকৃতিক দৃশ্য রয়েছে এবং এখানে প্রকৃতির এই দিকটি পর্যবেক্ষণ করার একটি নয় বরং অনেকগুলি উপায় রয়েছে। আনন্দের মৌসুম!

ইটিএ কানাডা ভিসা একটি ইলেকট্রনিক ভ্রমণ অনুমোদন বা ভ্রমণের অনুমতি 6 মাসেরও কম সময়ের জন্য কানাডায় যাওয়ার এবং কানাডায় এই মহাকাব্য পতনের অভিজ্ঞতাগুলি দেখার জন্য। আন্তর্জাতিক দর্শকদের কানাডায় যেতে সক্ষম হওয়ার জন্য একটি কানাডিয়ান ইটিএ থাকতে হবে। বিদেশী নাগরিক একটি জন্য আবেদন করতে পারেন ইটিএ কানাডা ভিসা অনলাইন কয়েক মিনিটের মধ্যে। ইটিএ কানাডা ভিসা প্রক্রিয়া স্বয়ংক্রিয়, সহজ এবং সম্পূর্ণ অনলাইন।

শরত্কালে পার্ক

অ্যালগনকুইন প্রাদেশিক উদ্যান

 অ্যালগনকুইন প্রাদেশিক পার্ক শরতের রঙে সজ্জিত

ঘন অরণ্যে ঘেরা হাজার হাজার হ্রদের চারপাশে অবস্থিত অসংখ্য জাতীয় উদ্যান সহ একটি দেশ, কানাডা এমন একটি দেশ যেটির শহরগুলির বাইরে আরও বেশি দর্শন রয়েছে৷ সার্জারির দেশের পূর্বাঞ্চল হিসাবে বিবেচিত হয় শরতের রং দেখার সেরা উপায় সমস্ত তীব্রতায় পাতাগুলি লাল থেকে কমলা হয়ে যায় এবং অবশেষে একটি হলুদ টেক্সচার সহ শীতের বাতাসে অদৃশ্য হয়ে যায়।

কানাডার মতো বড় একটি দেশে পতনের সময়কালের ভবিষ্যদ্বাণী করা কঠিন হতে পারে তবে বেশিরভাগ প্রদেশের সাথে বেশিরভাগ প্রদেশে সেপ্টেম্বর মাসে শরতের সূচনা হয়। অন্টারিওক্যুবেক এবং সামুদ্রিক প্রদেশগুলি দেশের চারপাশে উজ্জ্বল পতনের রঙগুলি পর্যবেক্ষণ করার জন্য সেরা জায়গা।

দেশের বেশিরভাগ হ্রদ জাতীয় উদ্যান দ্বারা বেষ্টিত হওয়ার কারণে, লাল এবং হলুদ ম্যাপেল গাছের মাঝখানে অবস্থিত শান্তিপূর্ণ হ্রদগুলিকে তাদের শান্ত জলে লাল বনের প্রতিফলন দেখা আজীবনের চিত্র হয়ে ওঠে।

কানাডার প্রাচীনতম প্রাদেশিক উদ্যানগুলির মধ্যে একটি, দক্ষিণ-পূর্ব অন্টারিওতে অবস্থিত অ্যালগনকুইন ন্যাশনাল পার্কের সীমানার মধ্যে হাজার হাজার হ্রদ লুকিয়ে আছে, লুকানো বনের পথ রয়েছে যা শরতের মরসুমে দর্শনীয় দৃশ্য দেখায়। পার্কের কারণে শহরের কাছাকাছি টরন্টো, Algonquin এছাড়াও বন্যপ্রাণী এবং ক্যাম্পসাইট বিভিন্ন আবাসস্থল হচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় পার্ক এক.

যদি আপনি পতনের সময় অন্টারিও অঞ্চলে থাকেন তবে আপনি মিস করতে চান না উত্তর আমেরিকার বৃহত্তম Oktoberfest Kitchener-Waterloo Oktoberfest, .

কানাডার মাধ্যমে

আগাওয়া ক্যানিয়ন ফল

 ট্রেন ভ্রমণ থেকে আগাওয়া ক্যানিয়ন ফল রঙ

ট্রেন যাত্রার মাধ্যমে কানাডার প্রাকৃতিক দৃশ্যের সাথে শরতের নাটকীয় দৃশ্যগুলি আরও মন্ত্রমুগ্ধ করে। এবং যখন এই দেশের মতো বড় একটি দেশ সম্পর্কে কথা বলা হয়, তখন ট্রেনে ভ্রমণ করা সম্ভবত প্রথম বিকল্প যা মনে আসবে!

রেলের মাধ্যমে, কানাডার জাতীয় ট্রেন পরিষেবা, কানাডা জুড়ে বিভিন্ন ট্যুর অফার করে, যেখানে দেশের বিস্তৃত বন এবং অসংখ্য হ্রদের শ্বাসরুদ্ধকর দৃশ্য রয়েছে। রেলগাড়ি সারা বছর কার্যকরী মনোরম ছুটি দেওয়া সহ সব asonsতুতে শরতের seasonতু, যখন বনের সবচেয়ে সুন্দর রঙগুলি দৃশ্যমান হয়ে ওঠে, তখন হ্রদের চারপাশে শীতের শীতের উষ্ণতার মতো দেখা যায়।

ট্রেন দ্বারা অন্বেষণ করা সবচেয়ে জনপ্রিয় রুট হল কুইবেক শহর থেকে উইন্ডসর করিডোর, যা কানাডার জনপ্রিয় শহরগুলির মধ্য দিয়ে একটি রুট সহ টরন্টোঅটোয়ামন্ট্রিয়েল এবং ক্যুবেক সিটি।

দেশের এই দিক দিয়ে একটি যাত্রা শরতের সুন্দর রঙের মাঝে শহুরে দৃশ্যের মিশ্রণ উপস্থাপন করবে। শরত্কালে আরও গ্রামাঞ্চলের দৃশ্য এবং ঘন জঙ্গলের জন্য, ভায় রেল কানাডার মাধ্যমে স্থানগুলি অন্বেষণ করার সময় বিভিন্ন অন্যান্য রুট বেছে নেওয়া যেতে পারে.

মনে রাখার একটি রাস্তা

নায়াগ্রা পার্কওয়ে

 নায়াগ্রা পার্কওয়ে, কানাডার ফল ফলিজ দেখার জন্য অন্যতম সেরা জায়গা

এর অন্যতম সুন্দর উপায় পতনের পাতাগুলি পর্যবেক্ষণ করা নায়াগ্রা পার্কওয়ের মধ্য দিয়ে একটি সড়ক ভ্রমণ বা নায়াগ্রা রোড, যা নায়াগ্রা নদীর কানাডিয়ান পাশ দিয়ে ভ্রমণ করা একটি সুন্দর রাস্তা। নায়াগ্রা বুলেভার্ড নামেও পরিচিত, রুটটি অন্টারিও সিনিক হাইওয়ের মধ্য দিয়ে যায় এবং শেষ পর্যন্ত পর্যটন শহরে পৌঁছানোর আগে নায়াগ্রা নদীর তীরে অবস্থিত অনেক গ্রামের দৃশ্য রয়েছে। নাইঅ্যাগ্যারা জলপ্রপাত। দ্য নায়াগ্রা পার্কওয়ে অন্টারিওর অন্যতম সেরা নৈসর্গিক ড্রাইভার এবং অবশ্যই একটি সুন্দর লাল সাজে পতিত বনের মধ্য দিয়ে ভ্রমণ জন্য লালন একটি ইমেজ হবে.

পথের ধারে বিভিন্ন অন্যান্য আকর্ষণ রয়েছে যার মধ্যে রয়েছে Whirlpool Rapids যা কানাডা-মার্কিন সীমান্ত বরাবর নায়াগ্রা নদীর মধ্যে তৈরি প্রাকৃতিক ঘূর্ণি এবং অন্টারিওর অন্যান্য ঐতিহাসিক আকর্ষণগুলি সহ কুইন্সটন হাইটস পার্কে অবস্থিত ব্রকের স্মৃতিস্তম্ভ, কুইন্সটন গ্রামের উপরে একটি ল্যান্ডস্কেপ সিটি পার্ক.

শরত্কালে নীল পাহাড়

ব্লু মাউন্টেন

 নীল পর্বত একটি জনপ্রিয় পর্যটন কেন্দ্র এবং বিখ্যাত স্কি রিসোর্ট

টরন্টো শহর থেকে মাত্র দুই ঘন্টা দূরে অবস্থিত সমস্ত ঋতু গন্তব্যগুলির মধ্যে একটি হল ব্লু মাউন্টেন ভিলেজ, এটি শীতকালীন গন্তব্য হিসাবে ব্লু মাউন্টেন স্কি রিসর্টের জন্য বিখ্যাত৷ যদিও প্রাকৃতিক পরিবেশ এবং এলাকার ছোট শহরগুলি এটিকে সব ঋতুতে অবকাশ যাপনের জন্য একটি জনপ্রিয় জায়গা করে তোলে। ব্লু মাউন্টেন অন্টাট্রিও প্রদেশে অবস্থিত একটি স্বাধীন গ্রাম, যার অর্থনীতি মূলত ব্লু মাউন্টেন স্কি রিসর্টের জনপ্রিয়তা থেকে পর্যটনের উপর নির্ভর করে।

শরতের ঋতুতে রিসর্ট গ্রামে ভালো সময় কাটানোর অনেক উপায় রয়েছে, গ্রামের কেন্দ্রস্থলে উপস্থিত লাইট শো এবং অন্যান্য বিভিন্ন ক্রিয়াকলাপ সহ, এর হাইকিং ট্রেইল এবং সৈকতগুলির মাধ্যমে জায়গাটি অন্বেষণের অফবিট অ্যাডভেঞ্চার বিকল্প সহ, বছরের সেরা সময়ে প্রকৃতির একটি সুন্দর দিক দিয়ে।

সূত্রঃ https://www.canada-visa-online.org/bn/


সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.