সোলসের পঞ্চাশ বছর।

সোলসের পঞ্চাশ বছর।

স্বাধীনতাত্তোর বাংলাদেশের অন্যতম সেরা,সফল এবং জনপ্রিয় ব্যান্ড দল সোলস পঞ্চাশ বছরে উত্তীর্ণ এই ডিসেম্বরে।

সুবর্ণ জয়ন্তীতে সোলস।

পঞ্চাশ বছরের দীর্ঘযাত্রা।

ভালোবাসা,ভালোলাগায় মন মাতানো পাঁচ দশকের তুখোড় পথচলা—-

জীবনের চলার বাঁকেই সোলস,কলেজের করিডোরে তুমুল আকাংখার প্রত্যাশায়,দেখা হবে বন্ধু……..চাওয়ার সাথে পাওয়ার মিল থাকতেই হবে।

তাই তো,এ এমন পরিচয়,অনুমতি প্রার্থণা কিংবা বহুল জনপ্রিয়, মুখে মুখে ফেরে যে গান উৎসবের আনন্দধারায়,সেই

“মন শুধু মন ছুঁয়েছে”-ব্যান্ড সংগীতের ‘সিগনেচার গান’ বলাই যায়! এতোটাই প্রশংসিত,আলোকিত এবং আলোড়িত, উজ্জল।

সোলসের জনপ্রিয়তা বলে শেষ করা যাবে না,লিখে প্রকাশ করাও সম্ভব নয়!গান ভালোবাসে কিন্তু সোলসকে ভালোবাসে না, সোলসের গান ভালোবাসে না, এমন মানুষ বোধকরি খুঁজে পাওয়া যাবে না।

সোলসের প্রতিটা গান ইতিহাস, প্রতিটা এ্যালবাম বাংলাদেশের ব্যান্ড সংগীতকে উচ্চ থেকে আরো উচ্চতায় পৌঁছে দিয়েছে।গানপ্রিয় মানুষের আত্মার কাছের,খুবই নিকটেই সোলসের অবস্থান।এর লাইন আপের বহু পরিবর্তন, পরিমার্জন সত্তেও সোলস অনবদ্য, অনন্য,অসাধারণ পঞ্চাশ বছরেও।চট্টগ্রামে জন্ম নিয়ে বহু পথ পাড়ি দিয়ে সারা বাংলাদেশকে সুরের ধারায় একই সুতোয় গেঁথে সোলস এখন বিশ্ব জুড়ে বাংলা ভাষাভাষিদের অন্তরে সমাদৃত,সম্মানিত।একের পর এক অসম্ভব প্রতিভাবান শিল্পী সোলসকে এগিয়ে নিয়ে গেছেন তাদের ঐকান্তিক সৃষ্টিশীলতায় পঞ্চাশ বছর ধরে, মায়াবী কন্ঠের মাধুর্য্যে।আইয়ুব বাচ্চু, তপন চৌধুরী, নকিব খান,পার্থ বড়ুয়া সোলসের প্রাণ আর তাদের সাথে যারা সংগতি করেন তারা না থাকলেও সোলস অসম্পূর্ণ অবশ্যই।

পঞ্চাশ বছরে সোলস–এখনো স্টেজে উঠলেই উত্তাল উন্মাদনা বাঁধ ভাঙা উচ্ছাসে রূপ নেয় গান অনুরাগী লক্ষ প্রাণে। এখনো পুরাতন সমস্ত গানে বারবার হারিয়ে যেতে যেতে পেছনের সময়টাকেই হাতড়ে ফেরে সোলসের ভক্ত অনুরাগীরা মনের মনিকোঠায় নিয়ে সোনালী দিনগুলোকে। সববয়সীদের কাছেই সোলস কোনো না কোনো আবেদনে নিবিড়।পঞ্চাশোর্ধ কিন্তু অবশ্যই গানের কোনো বয়স নেই, সময়ের ধরাবাঁধা ও নেই বরং সোলস,ফিডব্যাক,অবসকিউর,মাইলস,রেনেসাঁ এলআরবি এবং একটা অসম্ভব স্বর্ণালী ব্যান্ড ঐতিহ্যের পথ ধরেই আজকের চিড়কুট,শিরোনামহীন,ওয়ারফেজ, অর্থহীন,আর্টসেল,ভাইকিং, নেমেসিস ইত্যাদি ইত্যাদি অসংখ্য ব্যান্ডদল।কিন্তু সত্যিকার ভাবেই,সোলস এক এবং অনবদ্য,অবিসংবাদিত নিঃসন্দেহে।

গৌরবের পথ ধরেই তাই পঞ্চাশ, অর্ধ শতাব্দী।শতকের পথে সাফল্যের ধারাবাহিকতায় অবিচ্ছিন্ন থাকুক সোলসের এই পথচলা কোটি মানুষের ভালোবাসায়…..আরো পঞ্চাশ এবং বহু পঞ্চাশ বছর।

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.