ট্রুডোর বর্ণবাদী আচরণের ছবি ফাঁস

ট্রুডোর বর্ণবাদী আচরণের ছবি ফাঁস

সময়েরকথা ডেস্কঃ বুধবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর একটি পুরনো ছবি প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন। ছবিটি প্রকাশের পর বর্ণবাদী আচরণের অভিযোগ উঠেছে ট্রুডোর বিরুদ্ধে।

ছবিটি ভেংকুবারের ওয়েস্ট পয়েন্ট গ্রে একাডেমি স্কুলের বর্ষপঞ্জিকা থেকেও নেয়া যে স্কুলে ট্রুডো শিক্ষকতা করতেন।

ছবিতে তাকে কৃষ্ণাঙ্গ সাজ নিয়ে একটি চরিত্র অনুকরণ করতে দেখা যায়। ছবিটি ভাইরাল হওয়ার ফলে নির্বাচনের আগে বেশ বড় একটি ধাক্কা খেলেন ট্রুডো।

এমন আচরণের ফলে ট্রুডো রাষ্ট্র পরিচালনার যোগ্য নয় বলে মন্তব্য করেছেন তার প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির এন্ড্রু শিয়র।

গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত একটি ভিডিওতে ওই ছবির জন্য ক্ষমা চাইতে দেখা যায় কানাডার প্রধানমন্ত্রীকে।

এমন আচরণ কেন করেছিলেন, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০০১ সালে আমি ভেংকুবারে শিক্ষকতা করতাম। সেখানে একটি অনুষ্ঠানের থিম ছিল ‘আরব্য রজনী’। আর আমি সেখানে আলাদিনের সাজ নিয়েছিলাম।

ট্রুডো দুঃখ প্রকাশ করে বলেন, আমি তখন জানতাম না সেটা বর্ণবাদী আচরণ ছিল। কিন্তু এখন আমি উপলব্ধি করেছি সে কাজটা করা আমার উচিত হয় নি। আমি খুবই দুঃখিত।

এ ধরনের কোন আচরণ আর করেছেন কিনা জানতে চাইলে ট্রুডো হাইস্কুলে পড়াকালীন সময়ে এমন সাজ নিয়ে হ্যারি বেলাফন্টের ‘ডে ও’ গানটি গেয়েছিলেন বলে জানান তিনি।

তবে এমন আচরণের জন্য তিনি গভীরভাবে ক্ষমা প্রার্থনা করেন।

সূত্রঃ আমার সংবাদ।

Loading…

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Loading…

অনুভূতি জানানঃ

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.