|

কারাগারের উদ্দেশে রওয়ানা দিল ২ অ্যাম্বুলেন্স!

news_picture_27166_ambulanceসময়ের কথা ডেস্ক: আজ শনিবার সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দুটি অ্যাম্বুলেন্স পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত কেন্দ্রীয় কারাগারের দিকে রওনা দিয়েছে। ঢামেক হাসপাতালের একটি দায়িত্বশীল সূত্র কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে দুটি অ্যাম্বুলেন্স যাওয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে, অ্যাম্বুলেন্স দুটি কারাগারের ফটকে এখনো (সন্ধ্যা পৌনে সাতটা) পৌঁছায়নি।

আর এদিকে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে সাবেক দুই মন্ত্রীর ফাঁসি কার্যকর করার জন্য সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগারে। বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে কারাগারের চারপাশে। রাস্তায় যানবাহন চলাচল সীমিত করা হয়েছে। তিন স্তরের নিরাপত্তা ব্যবস্হা জোড়দার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যার পরে তাদের দুই জনের রিভিউ খারিজের রায়ের কপি ট্রাইব্যুনাল থেকে কারাগারে যাওয়ার পর ফাঁসি কার্যকর নিয়ে যখন চার দিকে নানা গুঞ্জন চলছিল আর ঠিক তখনই রাত নয়টার দিকে সংবাদ মাধ্যমকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন,  রাতে ফাঁসি কার্যকর না হলেও দণ্ড কার্যকরের জন্য ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ।

সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করতে ফাঁসির মঞ্চ ও জল্লাদ প্রস্তুত রয়েছে। বৃহস্পতিবার রাতে শীর্ষ এই দুই রাজনীতিকের মেডিকেল চেকআপ শেষে ফাঁসির মঞ্চ ও দুজন জল্লাদকে প্রস্তুত করা হয়েছে। এখন শুধু রায় কার্যকরের প্রক্রিয়া সম্পন্ন করার পালা কারাগার কতৃপক্ষের।

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মন্তব্য করুন





টুইটারে আমরা

পূর্বের সংখ্যা