পর্যটক ভিসা ধারকদের জন্য টেকসই ভ্রমণ কানাডা

পর্যটক ভিসা ধারকদের জন্য টেকসই ভ্রমণ কানাডা

কানাডা ভিসা অনলাইন সুবিধা দ্বারা শুরু করা হয় কানাডা সরকার ব্যবসায়িক ও পর্যটক ভ্রমণকারীদের সুবিধার জন্য কানাডা ভিসা অনলাইনে (অথবা ইটিএ / ইলেকট্রনিক ট্রাভেল অথরিটি) থেকে আবেদন করতে হবে কানাডার ভিসা যোগ্য দেশকানাডা ভিসার আবেদন সম্পূর্ণ হতে 3 মিনিটের কম সময় লাগে এবং প্রয়োজন একটি ইমেল আইডি, পেমেন্ট কার্ড এবং পাসপোর্ট থাকতে হবে। পাসপোর্ট পোস্ট, কুরিয়ার বা স্ক্যান করার কোন প্রয়োজন নেই কারণ কানাডা ভিসা অনলাইন কম্পিউটার সিস্টেমে রেকর্ড করা হয় এবং ইমেলের মাধ্যমে ইলেকট্রনিকভাবে জারি করা হয়। আপনি ব্যবসা, ভ্রমণ, কাজ বা কানাডায় যাওয়ার জন্য আবেদন করতে পারেন, দেখুন অনলাইনে কানাডার ভিসার প্রকারভেদ (অথবা ETA)। কানাডা ভিসা সহায়তা ডেস্ক আপনার যদি আটকে থাকা বা সন্দেহ দূর করার প্রয়োজন হয় তবে আপনাকে নির্দেশনা প্রদান করতে পারে।

পর্যটক ভিসা ধারকদের জন্য টেকসই ভ্রমণ কানাডা – পরিবেশ বান্ধব উপায়ে ভ্রমণ

বিশ্বজুড়ে ভ্রমণের অসংখ্য উপায় রয়েছে। তাহলে কেন শুধু পরিবেশবান্ধব উপায়ে কানাডা ভ্রমণের কথা বলবেন? কানাডা তার জলপ্রান্ত শহর এবং খোলা জায়গাগুলির সাথে ভ্রমণকারীদের প্রকৃতির সাথে সামঞ্জস্য রেখে চলতে খুঁজতে অনেক সহজ বিকল্প দেয়।

ইকোট্যুরিজম হল ভ্রমণের একটি উপায় যখন প্রাকৃতিক সম্পদ, তাদের মূল্য এবং আমাদের কার্বন পদচিহ্নের প্রতি সংবেদনশীলযেমন আমরা বিশ্বের বিভিন্ন জায়গায় ভ্রমণ করি।

যদিও ইকোট্যুরিজম মানব-প্রকৃতির মিথস্ক্রিয়ার গভীর বোঝাপড়া সহ ভ্রমণের আরও একটি আনুষ্ঠানিক উপায় হতে পারে, সাধারণ ভ্রমণকারীরা এটি গ্রহণ করতে পারেন টেকসই ভ্রমণের ধারণা পরিবর্তে এবং জায়গায় যাওয়ার সময় একটি ইতিবাচক পরিবেশগত প্রভাব তৈরি করুন।

একটি শুরুর জন্য অনেক এয়ারলাইন্স কার্বন অফসেটিং স্কিমও অফার করে ক্রমবর্ধমান কার্বন নির্গমন ইস্যুতে সহযোগিতা করতে

কিছু জাতির মধ্যে ইকোট্যুরিজম একটি ব্যাপকভাবে প্রচারিত উপায় অন্য দেশে ভ্রমণের সময় ধারণাটি ব্যাপক নয় এবং তাই পর্যটকরা পরিবেশ সচেতন ভ্রমণের দিকে ব্যক্তিগত পদক্ষেপ নিতে পারে।

কানাডার পর্যটন শিল্প এর একটি অংশ অবদান রাখে দেশের জিডিপিতে ২ শতাংশের বেশি। যা আকর্ষণীয় তা হল দেশে পরিবেশগত সচেতন জীবনের ক্রমবর্ধমান জনপ্রিয়তা যা স্বয়ংক্রিয়ভাবে পরিবেশবান্ধব ভ্রমণের সুযোগ দেয়।

কানাডার ভিসা অনলাইন - প্লাস্টিক

প্লাস্টিকের কেস

কানাডিয়ান সরকার সম্প্রতি ২০২১ সালের মধ্যে একক ব্যবহারের প্লাস্টিক নিষিদ্ধ করার পরিকল্পনা ঘোষণা করেছে কানাডায় একক ব্যবহারের প্লাস্টিকের উপর নিষেধাজ্ঞা নির্দিষ্ট ধরণের খাদ্য প্যাকেজিং সহ কিছু নিয়মিত আইটেম জড়িত এবং এটি একটি পদক্ষেপ ২০2030০ সালের মধ্যে শূন্য প্লাস্টিক বর্জ্য অর্জন করা।

২০২১ সালের মধ্যে এই ধরনের নিষেধাজ্ঞা শুরু হবে বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র ও চীনসহ বেশ কয়েকটি দেশ প্লাস্টিকের বর্জ্য কমাতে পদক্ষেপ নিয়েছে এবং ভালো ফলাফল পেতে সফল হয়েছে।

একটি দেশে পরিবেশ বান্ধব নিয়ম প্রকৃতির প্রতি সহযোগিতার প্রচার করে এবং সাধারণভাবে ভ্রমণকারীদের জন্য বিভিন্ন জায়গা ঘুরে দেখার সময় তাদের মনে রাখা ভাল জিনিস।

কানাডা ভিসা অনলাইন - সেকিং লেকস

কানাডিয়ান হ্রদ সংরক্ষণ

কানাডার হ্রদগুলি, যা গ্রেট হ্রদ ব্যবস্থার জন্য বিশ্ব বিখ্যাত এবং একটি উল্লেখযোগ্য শতাংশ জন্য অ্যাকাউন্ট পৃথিবীর পৃষ্ঠে মোট মিষ্টি জল, দেশের জন্য প্রাকৃতিক সৌন্দর্যের একটি জিনিসের চেয়ে বেশি। দেশের পরিচ্ছন্ন ও নির্জন হ্রদসহ দেশের প্রাকৃতিক সম্পদ রক্ষায় দেশে বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

দ্য গ্রেট লেকস প্রোটেকশন ২০২০-২১ সম্প্রতি কানাডার হ্রদগুলিকে রক্ষা করার জন্য লক্ষ লক্ষ ডলার ঘোষণা করেছে। জল পরিষ্কার এবং সুষ্ঠুভাবে পরিচালিত করতে সাহায্য করার পাশাপাশি, এই ধরনের উদ্যোগগুলি মুখোমুখি হতে সহায়তা করে ক্রমবর্ধমান পরিবেশগত সমস্যা.

এই ধরনের প্রকল্পে প্রচুর বিনিয়োগের পর, পর্যটনের সম্ভাবনা স্বাভাবিকভাবেই বৃদ্ধি পায় একটি এলাকায় তাই ভ্রমণকারীদের প্রকৃতির সাথে ভাল সময় দেওয়া।

আরও পড়ুন:
এ উঁকি দিন কানাডার অবিশ্বাস্য হ্রদ

কানাডা ভিসা অনলাইন - জাতীয় উদ্যান

সুন্দর জাতীয় উদ্যান

বিশ্বের প্রথম জাতীয় উদ্যান তৈরির পর, 1872 সালের মার্চ মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ইয়েলোস্টোন জাতীয় উদ্যান, কানাডার ন্যাশনাল পার্ক সার্ভিস ছিল বিশ্বের প্রথম একটি। দেশের জাতীয় উদ্যান আইনের অধীনে, পার্ক রিজার্ভের মধ্যে উন্নয়ন সরকার কর্তৃক পরিচালিত একটি সংস্থা পার্ক কানাডা কর্তৃক অনুমোদিত হতে হবে।

পার্কগুলির প্রধান উদ্দেশ্য যা উপকার, উপভোগ এবং শিক্ষা, যথাযথভাবে জাতীয় স্তরের কর্মসূচী দ্বারা সম্পন্ন করা হয় যা মানুষ এবং প্রকৃতির অনুকূলে বাস্তবায়িত হয়।

কানাডা ভিসা অনলাইন - Meadows

আপনি কানাডায় এটা করতে পারেন?

ভ্রমণের বিভিন্ন উপায় রয়েছে এবং কানাডার মতো একটি উন্মুক্ত দেশে, একটি ভাল মৌসুমে ভ্রমণ পরিবেশবান্ধব উপায়ে স্থানগুলি অন্বেষণ করার একটি দুর্দান্ত উপায়। শহরের চারপাশে বা ওয়াটারফ্রন্টের বাইসাইকেল ভ্রমণ একটি স্থান অন্বেষণের একটি অনন্য উপায়। এই ধরনের ভ্রমণ সরকারীভাবে দেশে আয়োজিত হয় এবং স্থানীয় পর্যটক এবং বিদেশ থেকে আসা পর্যটক উভয়ের মধ্যে বিখ্যাত।

কানাডা এমন একটি দেশ যেখানে দুর্দান্ত রাস্তা এবং হ্রদের ধারে অনেক সুন্দর শহর রয়েছে যা এলাকায় সাইকেল চালানোকে একটি আনন্দদায়ক অভিজ্ঞতা করে তোলে। ভিন্ন অভিজ্ঞতার জন্য, কিছুক্ষণের জন্য ভ্রমণের এই পরিবেশ বান্ধব উপায়টি চেষ্টা করে দেখুন।

আদিবাসীদের সাথে

আদিবাসীদের অধিকার সব সময়ই ক্রমবর্ধমান উন্নয়নের সাথে ঝুঁকিপূর্ণ ছিল এবং যেহেতু বিশ্ব আরো শিল্পায়িত হয়ে উঠছে আদিবাসীরা তাদের সংস্কৃতি এবং শত বছরের পুরনো .তিহ্য হারানোর সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে।

কানাডার আদিবাসীরা, যারা আদিবাসী বা প্রথম মানুষ হিসেবেও পরিচিত,  অন্তর্ভুক্ত অন্তর্ভুক্ত ইনুইট এবং মেটিস মানুষ, তাদের অধিকারগুলি কানাডিয়ান সরকার দ্বারা সুরক্ষিত।

আদিবাসীদের টেকসই অনুশীলন এবং traditionalতিহ্যবাহী চাষাবাদের বিভিন্ন পদ্ধতির চর্চা সম্পর্কে গুরুত্বপূর্ণ জ্ঞান রয়েছে যা মানুষ এবং প্রকৃতির মধ্যে একটি সম্পর্ক বজায় রেখে যুগ যুগ ধরে প্রচলিত অনুশীলনগুলিকে বাঁচিয়ে রাখতে সাহায্য করে।

আদিবাসীদের পর্যবেক্ষণ করা পৃথিবীর এই দিকটি আমাদের মনে করিয়ে দেয় যে আমাদের সভ্যতার শিকড়গুলি প্রকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ জীবনযাপনের নীতির উপর ভিত্তি করে ছিল।

কানাডা ভিসা অনলাইন - সবুজ হচ্ছে

যাচ্ছে সবুজ

যদিও হোটেলগুলিতে ব্যয় করা এমন কিছু যা ভ্রমণের সময় খুব কমই দ্বিতীয়বার চিন্তা করা হয়, যখন আমরা অর্থ ব্যয় করার একটি ভাল বিকল্প পাই, তখন কী ঘটে, যা ব্যক্তিগত এবং সামাজিক উভয়ই লাভ করে?

সবুজ হোটেল, হোটেলগুলিকে তাদের কার্বন পদচিহ্ন সম্পর্কে আরও টেকসই এবং সচেতন হতে উত্সাহিত করার জন্য নির্মিত একটি ধারণা, কানাডা সহ বিভিন্ন দেশে বেশ কয়েকটি হোটেল দ্বারা গৃহীত একটি ক্রমবর্ধমান অভ্যাস।

দ্বারা প্রত্যয়িত হোটেল সবুজ কী গ্লোবাল, একটি আন্তর্জাতিক পরিবেশগত সার্টিফিকেশন সংস্থা, টরন্টো, অন্টারিও ইত্যাদির মতো অনেক বড় শহর এবং শহরে ছড়িয়ে আছে, তাই সারা দেশে ভ্রমণের সময় কার্বন পদচিহ্ন হ্রাস করার বিকল্প প্রদান করে।

এমনকি বিমানবন্দর এবং শহরের মধ্যে এলাকাগুলির মতো ব্যস্ততম স্থানগুলিতে এই পরিবেশ বান্ধব বিকল্প পাওয়া যায় যা সাধারণ হোটেলের চেয়ে বেছে নেওয়া যায়।

আমরা যখন ভ্রমণ করি তখনই আমরা পৃথিবী অন্বেষণ করি কিন্তু যদি আমাদের কাজ প্রকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ হয় এবং এর বিপরীতে না হয় তাহলে ভ্রমণ পরিবেশের কাছাকাছি যাওয়ার একটি স্বাভাবিক প্রক্রিয়া হয়ে উঠতে পারে।

টেকসই ভ্রমণ আমাদের সময়ের প্রয়োজন এবং কানাডা ভ্রমণ করার সময়, তার খোলা জাতীয় উদ্যান, হ্রদ এবং জলাশয়ের শহরগুলিতে, টেকসই ভ্রমণের বিকল্প এগিয়ে যাওয়ার সেরা উপায় হতে পারে।

সূত্রঃ https://www.canada-visa-online.org/

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.