শেষ চারে বিশ্বকাপ।চোখের জলে নেইমার,রোনালদোর বিদায়৷ ..

শেষ চারে বিশ্বকাপ।চোখের জলে নেইমার,রোনালদোর বিদায়৷ ..

আর মাত্র তিনটা খেলা বাকী।সেমিফাইনাল,ফাইনাল এবং তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ।তারপরই পর্দা পড়বে কাতার বিশ্বকাপ’২২ এর।ইতিহাসের অন্যতম সেরা একটা বিশ্বকাপ আয়োজনের প্রশংসা ইতিমধ্যেই অর্জন করেছে কাতার বিশ্বকাপ।স্বয়ং ফিফা প্রেসিডেন্ট উল্লসিত হয়ে আছেন নকআউট পর্ব থেকেই। তারও আগে উদ্বোধনী অনুষ্ঠান ও সুনাম কুড়িয়েছিলো পৃথিবী জুড়ে।

এখন সামনের লড়াইটাই আসল।

সেমিফাইনাল এবং ফাইনাল।

ইতিমধ্যেই অঘটনের বিশ্বকাপ বিদায় বলে দিয়েছে সেরা সেরা দলকে।কাঁদিয়েছে বিশ্ব সেরা সুপারস্টারদের,বিশ্বের কোটি কোটি সমর্থকদের। কোয়ার্টার ফাইনালের চরম উত্তেজনাময় পর্বের পর ছিটকে পড়েছে নেইমারের ব্রাজিল, রোনালদোর পর্তূগাল,হ্যারি কেইনের ইংল্যান্ড এবং আলোচিত কোচ লুই ফন গানের নেদারল্যান্ডস। ব্রাজিল-নেদারল্যান্ডস এর ভাগ্য একই ভাবে নির্ধারণ হয়েছে, ট্টাইবেকারে কিন্তু ইংল্যান্ড -পর্তূগাল নিজেরা বিদায় নিয়েছে আসর থেকে গোল খেয়ে, গোল করতে না পেরে।

তবে এছাড়া ও কিছু কষ্ট, কিছু অনাকাঙ্ক্ষিত বোঝাপড়া এবং ভাগ্য সহায় না থাকা প্রিয় দলগুলোকে বিশ্বকাপ আসরকে ছাড়তে বাধ্য করেছে।কাউকে ছাড়তেই হবে আসর আর কেউ সেরা জায়গায় পৌঁছাবে সেটাই তো নিয়ম।

তবে মনে পড়বে নেইমার, রোনালদোর কান্নাপ্লুত কাতার বিশ্বকাপকে।হয়তো আগামী বিশ্বকাপে দেখা যাবে না আর তাদের, সে ক্ষেত্রে এই বিশ্বকাপে নেইমার-রোনালদোর আরো কিছু পাওয়া হলে ভালো হোতো!

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.