নায়াগ্রা জলপ্রপাত ভ্রমণ গাইড

নায়াগ্রা জলপ্রপাত ভ্রমণ গাইড

ম্যাজেস্টিক নায়াগ্রা জলপ্রপাতকে অনেকে বিশ্বের অষ্টম আশ্চর্য বলে মনে করেন। যদিও জলপ্রপাতগুলি খুব বেশি উচ্চ নয়, তবুও তাদের উপর দিয়ে প্রবাহিত জলের উন্মাদনা এটিকে উত্তর আমেরিকার সবচেয়ে শক্তিশালী জলপ্রপাতগুলির মধ্যে পরিণত করে।

কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের সীমানা বরাবর একটি বিশাল জলপ্রপাতের সিরিজের জন্য একটি শহর অবস্থিত। শহরটি 11 কিলোমিটার দীর্ঘ উপত্যকা গঠন করেছে যা হাজার হাজার বছর আগে পরাক্রমশালীদের দ্বারা খোদাই করা হয়েছিল নিয়াগার নদী যা নামে পরিচিত নায়াগ্রা গর্জ যে আলাদা করে কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র। 

গিরিখাতের দক্ষিণ প্রান্তে রয়েছে বিখ্যাত ও মহিমাময় নাইঅ্যাগ্যারা জলপ্রপাত যাকে অনেকে পৃথিবীর অষ্টম আশ্চর্য বলে মনে করেন। যদিও জলপ্রপাতগুলি খুব বেশি উচ্চ নয়, তবুও তাদের উপর দিয়ে প্রবাহিত জলপ্রপাত এটিকে উত্তর আমেরিকার সবচেয়ে শক্তিশালী জলপ্রপাতগুলির মধ্যে পরিণত করে যা ভ্রমণ উত্সাহীদেরকে বিমোহিত করে যারা পৃথিবীর সমস্ত কোণ থেকে এখানে ছুটে আসে বিস্ময়-অনুপ্রেরণার প্রশংসা করার জন্য। জলপ্রপাতের সৌন্দর্য এবং প্রকৃতিকে তার সবচেয়ে উগ্র এবং সবচেয়ে সুন্দর সাক্ষ্য দেয়। 

অন্টারিও, কানাডা এবং নিউ ইয়র্ক স্টেটের মধ্যে নায়াগ্রা নদীর তীরে অবস্থিত, নায়াগ্রা জলপ্রপাত তিনটি পৃথক জলপ্রপাত নিয়ে গঠিত যা একত্রিত হয়ে বিশ্বের বৃহত্তম জলপ্রপাত তৈরি করে। 164-ফুট হর্সশু জলপ্রপাত নামেও পরিচিত কানাডিয়ান জলপ্রপাত, কানাডিয়ান দিকে অবস্থিত যখন অন্য দুটি, ব্রাইডাল ভেইল ফলস এবং আমেরিকান ফলস, আমেরিকার পাশে অবস্থিত।

কানাডিয়ান জলপ্রপাত

 কানাডিয়ান জলপ্রপাত

নায়াগ্রা জলপ্রপাতের আকর্ষণের সম্পূর্ণতা বিভিন্ন আগ্রহ সহ সমস্ত ধরণের ভ্রমণকারীদের জন্য বিভিন্ন ধরণের কার্যকলাপের অফার করে এবং ফটোগ্রাফি সোনার জন্য তৈরি করে। হেলিকপ্টার রাইড থেকে বোট ক্রুজ, আশ্চর্যজনক খাবার থেকে শুরু করে আনন্দদায়ক লাইট শো দেখার জন্য, নায়াগ্রা জলপ্রপাত পরিদর্শন জীবনের একটি বার এমন একটি সুযোগ যা মিস করা যাবে না। আপনি কি ইতিমধ্যে নায়াগ্রা জলপ্রপাতের উপরে একটি ভিউয়িং প্ল্যাটফর্মে দাঁড়িয়ে নিজেকে কল্পনা করতে শুরু করেছেন, নায়াগ্রা নদীর জলের ভিজ্যুয়াল ট্রিট দেখেছেন যখন সূর্যের আলো জলে একটি রংধনু তৈরি করে? কিন্তু কেন নিজেকে শুধু কল্পনাতেই সীমাবদ্ধ রাখবেন যখন আপনি নিজের চোখে এই সুন্দর দৃশ্য দেখতে পারবেন!? এবং যদি আপনি এটি সম্পর্কে বিভ্রান্ত হন তবে আপনার ছুটির পরিকল্পনা করার সময় বিবেচনা করার জন্য আমরা আপনার জন্য তথ্য একত্রিত করেছি। এই টিপসগুলি আপনাকে নায়াগ্রা জলপ্রপাতের কোন দিকে যেতে হবে, আপনার থাকার এবং খাওয়ার জন্য সেরা জায়গাগুলি, জলপ্রপাতটি দেখার সেরা সময় এবং কীভাবে জলপ্রপাতটিতে যেতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করবে৷

নায়াগ্রা জলপ্রপাত কোথায় অবস্থিত?

নাইঅ্যাগ্যারা জলপ্রপাত

 নাইঅ্যাগ্যারা জলপ্রপাত

নায়াগ্রা জলপ্রপাতটি কানাডার অন্টারিও প্রদেশ এবং নিউইয়র্ক প্রদেশের মধ্যে নায়াগ্রা গর্জের দক্ষিণ প্রান্তে অবস্থিত নায়াগ্রা নদীর তীরে, যা মধ্যবর্তী অঞ্চলে প্রবাহিত হয়। মহান হ্রদ, লেক অন্টারিও এবং এরি লেক। তিনটির মধ্যে সবচেয়ে বড়, হর্সশু ফলস, নায়াগ্রা জলপ্রপাতের কানাডিয়ান পাশে, ছাগল দ্বীপ এবং টেবিল রকের মধ্যে অবস্থিত। নায়াগ্রা জলপ্রপাতের আমেরিকান দিকে আমেরিকান জলপ্রপাত হর্সশু জলপ্রপাতের বাম দিকে, প্রসপেক্ট পয়েন্ট এবং লুনা দ্বীপের মধ্যে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে। সবচেয়ে ছোট জলপ্রপাত, দ্য ব্রাইডাল ভেইল, আমেরিকার দিকে, লুনা দ্বীপের আমেরিকান জলপ্রপাত থেকে এবং ছাগল দ্বীপের হর্সশু ফলস থেকে আলাদা। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে নায়াগ্রা জলপ্রপাতের সবচেয়ে কাছের শহরটি হল বাফেলো, নিউ ইয়র্ক স্টেট, প্রায় 20 মাইল। কানাডা থেকে দর্শকরা টরন্টো থেকে শুরু করতে পারেন যা প্রায় 90 মাইল দূরে।

কেন নায়াগ্রা জলপ্রপাত যান?

আপনি যদি জলপ্রপাত পছন্দ করেন তবে আপনি অবশ্যই নায়াগ্রা জলপ্রপাত পছন্দ করবেন, যা এর ব্যতিক্রমী প্রস্থ, শক্তি এবং সৌন্দর্যের জন্য বিখ্যাত। নায়াগ্রা জলপ্রপাত তিনটি জলপ্রপাত, হর্সশু জলপ্রপাত, আমেরিকান জলপ্রপাত এবং ব্রাইডাল ভেইল জলপ্রপাতের সমন্বয়ে গঠিত, যা বিশ্বের যেকোনো জলপ্রপাতের বৃহত্তম জলপ্রবাহের হার তৈরি করে। নদীটি যে উচ্চ গতিতে পড়ে তার কারণে কুয়াশাচ্ছন্ন কুয়াশার কারণে জলপ্রপাতটি একটি মহাকাব্যিক দৃশ্য তৈরি করে। 

হর্সশু ফলস হল সবচেয়ে বিখ্যাত এবং তিনটি জলপ্রপাতের মধ্যে সবচেয়ে বড় এবং এর নামকরণ করা হয়েছে এর স্বাক্ষরিত হর্সশু আকৃতির উপর। ব্রাইডাল ভেল ফলস, যদিও সবচেয়ে ছোট, সুন্দর এবং দেখতে অনেকটা ‘পাত্রীর ঘোমটা‘ আমেরিকান জলপ্রপাত ‘W’ আকারের এবং প্রতি সন্ধ্যায় বহু রঙে আলোকিত হয়। নায়াগ্রা অঞ্চল তার পুরস্কার বিজয়ী ওয়াইন জন্য বিখ্যাত; অনন্য আইস ওয়াইন সহ, তাই উভয় পাশে এক একরের চমত্কার দ্রাক্ষাক্ষেত্রের মধ্যে টেস্টিং রুম সহ কয়েক ডজন ওয়াইনারি খুঁজে পেতে পারেন। 

অত্যাশ্চর্য জলপ্রপাতের সাক্ষী হিসাবে নায়াগ্রা জলপ্রপাত একটি ক্লাসিক হানিমুন গন্তব্য হয়ে উঠেছে এবং তারপরে আপনার আত্মার বন্ধুর সাথে বরফের ওয়াইন আঙ্গুরের বাগানের মধ্যে দিয়ে হাঁটা সত্যিই রোমান্টিক। দম্পতি এবং পরিবার এছাড়াও উপভোগ করতে পারেন লীলাভূমি প্রাকৃতিক দৃশ্য নায়াগ্রা পার্কস বোটানিকাল গার্ডেন. আপনি যদি একজন গল্ফ উত্সাহী হন, তাহলে আপনি জেনে খুশি হবেন যে নায়াগ্রা এলাকার অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য কানাডার সেরা কিছু গল্ফ কোর্সের আবাসস্থল। এছাড়াও বেশ কয়েকটি স্যুভেনির শপ রয়েছে যা দর্শনার্থীদের জন্য একটি স্মরণীয় অভিজ্ঞতা তৈরি করে। এটা বলা নিরাপদ যে প্রকৃতির এই অত্যাশ্চর্য প্রদর্শন এমন একটি দৃশ্য যা একজনের জীবনে অন্তত একবার অনুভব করা উচিত।

ভ্রমণের আগে যে বিষয়গুলো বিবেচনা করতে হবে

নায়াগ্রা জলপ্রপাতের দিকে যাওয়া অবশ্যই একটি উত্তেজনাপূর্ণ চিন্তা; যাইহোক, জলপ্রপাতের ফলপ্রসূ অভিজ্ঞতা পাওয়ার জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনায় নেওয়া উচিত। ইতিমধ্যে উল্লিখিত হিসাবে, আপনি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা থেকে নায়াগ্রা জলপ্রপাত দেখতে পারেন। জলপ্রপাতের একটি দিক অন্যটির তুলনায় ভাল কিনা তা বলা কঠিন। নায়াগ্রা জলপ্রপাতের কানাডিয়ান দিকটি জলপ্রপাতের সেরা দৃশ্য দেখায়; যাইহোক, এটি একটি অত্যন্ত বাণিজ্যিক অভিজ্ঞতা এবং দর্শকদের বেশি খরচ করার কারণ। থাকার ব্যবস্থা, খাবারের বিকল্প এবং অন্যান্য বিনোদনের সুবিধা এটিকে আরও আকর্ষণীয় করে তোলে। আমেরিকান দিক দর্শনীয় প্রাকৃতিক এলাকার আরো জৈব অভিজ্ঞতা প্রদান করে। কানাডিয়ান পক্ষের হর্সশু জলপ্রপাত দেখার জন্য একটি ভাল কোণ রয়েছে যখন আমেরিকান পক্ষ আমেরিকান জলপ্রপাতের একটি আপ-ক্লোজ ভিউ প্রদান করে।

কানাডিয়ান বা আমেরিকান জাতীয়তার দর্শনার্থীরা উভয় দিক থেকে জলপ্রপাত দেখার জন্য সহজেই সীমান্ত অতিক্রম করতে পারে; পরিচয় প্রমাণ হিসাবে যা প্রয়োজন তা হল একটি পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স। যাইহোক, যে সমস্ত দর্শনার্থীদের কানাডিয়ান বা আমেরিকান নাগরিকত্ব নেই তাদের নায়াগ্রা জলপ্রপাতের উভয় পাশে দেখার জন্য উভয় দেশের ভিসা নিতে হবে। যদি আপনি শুধুমাত্র একটি দিকে যেতে চান, সেই দেশের জন্য একটি ভিসা যথেষ্ট হবে।

নায়াগ্রা জলপ্রপাতের প্রধান আকর্ষণ

1. হেলিকপ্টার রাইড, কানাডা 

কানাডা থেকে আসা দর্শনার্থীরা উত্তাল জলপ্রপাতের উপরে ওঠার একটি অনন্য এবং দর্শনীয় অভিজ্ঞতা প্রদানের জন্য উপলব্ধ বেশ কয়েকটি হেলিকপ্টার যাত্রার সুযোগের সুবিধা নিতে পারে। নায়াগ্রা জলপ্রপাতের পাখির চোখের দৃশ্য ছাড়াও, ফ্লাইটটি দর্শকদের নায়াগ্রার অন্যান্য প্রাকৃতিক এবং মনুষ্যসৃষ্ট আশ্চর্যের রোমাঞ্চকর দৃশ্যও প্রদান করে। কুইন ভিক্টোরিয়া পার্ক, স্কাইলন টাওয়ার এবং পুরো টরন্টো, যার ফলে একটি অবিস্মরণীয় স্মৃতি তৈরি হয়েছে। 

2. জলপ্রপাতের পিছনে যাত্রা, কানাডা 

জার্নি বিহাইন্ড দ্য ফলস হল কানাডিয়ান হর্সশু জলপ্রপাতের গোড়ায় অবস্থিত নায়াগ্রা জলপ্রপাতের অন্যতম সেরা আকর্ষণ যা শক্তিশালী নায়াগ্রা জলপ্রপাতের নেপথ্যের দৃশ্য দেখায়। এটি আপনাকে হর্সশু জলপ্রপাতের পিছনে নিয়ে যায় এবং তারপরে একটি লিফট রাইড দিয়ে শুরু হয় যা প্রায় 125 ফুট বেডরক দিয়ে ভূগর্ভস্থ টানেলে নেমে একটি পর্যবেক্ষণ ডেকে যায় যা ক্যাসকেডিং জলের আড়াল থেকে হর্সশু জলপ্রপাতের অভিজ্ঞতার জাদুকে উপেক্ষা করে।

জলপ্রপাতের পিছনে যাত্রা

 জলপ্রপাতের পিছনে যাত্রা

3. হোয়াইট ওয়াটার ওয়াক, কানাডা 

হোয়াইট ওয়াটার ওয়াকে, আপনি প্রকৃতির নিরলস শক্তি এবং সৌন্দর্যে বিস্মিত হতে পারেন। আপনি নায়াগ্রা গর্জের গোড়ায় একটি লিফট নিয়ে যেতে পারেন যেখানে আপনি নায়াগ্রা নদীর শক্তিশালী র‌্যাপিডস সংলগ্ন একটি বোর্ডওয়াক বরাবর হাঁটতে পারেন এবং নদীর ধারে থাকার রোমাঞ্চ অনুভব করতে পারেন। এই নায়াগ্রা জলপ্রপাতের আকর্ষণটি নীচে নায়াগ্রা জলপ্রপাত এবং ঘূর্ণিপুলের একটি শ্বাসরুদ্ধকর দৃশ্য প্রদান করে।

4. নায়াগ্রা পার্ক বোটানিক্যাল গার্ডেন এবং বাটারফ্লাই কনজারভেটরি, কানাডা –

আপনি যদি বজ্রধ্বনি নায়াগ্রা জলপ্রপাতের গর্জন থেকে বিরতি নিতে চান, তাহলে বোটানিক্যাল গার্ডেন এবং বাটারফ্লাই কনজারভেটরিতে জমকালো উপচে পড়া উদ্যান এবং পুরস্কার বিজয়ী ল্যান্ডস্কেপগুলি পরিদর্শন করা একটি নিখুঁত ধারণা। এই স্থানটি কানাডার সেরা গাছের সংগ্রহগুলির মধ্যে একটি প্রদর্শন করে শান্তিপূর্ণ হাঁটার পথের সাথে প্রাণবন্ত মৌসুমী ফুলের সাথে সুন্দর। গ্রীষ্মকালে, এই মনোরম বাগানের 100 একর জায়গা ঘুরে দেখার জন্য নির্দেশিত ঘোড়া এবং গাড়ির ট্যুর পাওয়া যায়। বাগানগুলি বাটারফ্লাই কনজারভেটরিরও আবাসস্থল, যেখানে হাজার হাজার বিদেশী প্রজাপতি রয়েছে যা উজ্জ্বল রঙের ফুলের মধ্যে উড়ে বেড়ায়।

নায়াগ্রা পার্ক বোটানিক্যাল গার্ডেন

 নায়াগ্রা পার্ক বোটানিক্যাল গার্ডেন

5. মেইড অফ দ্য মিস্ট, মার্কিন যুক্তরাষ্ট্র 

মেইড অফ দ্য মিস্ট হল নায়াগ্রা জলপ্রপাতের একটি দর্শনীয় নৌকা ভ্রমণ যা জলপ্রপাতের একটি দর্শনীয় দৃশ্য প্রদান করার জন্য নায়াগ্রা গিরিপথ ধরে কানাডিয়ান জলে ফেরি যাত্রা করে। এ যাত্রা শুরু হয় পর্যবেক্ষণ টাওয়ার যেখানে পুনর্ব্যবহারযোগ্য রেইন গিয়ার বিনামূল্যে প্রদান করা হয় কারণ জলপ্রপাতের নীচে ডুব দেওয়া আকর্ষণের সবচেয়ে উত্তেজনাপূর্ণ অংশ। নৌকোটি আমেরিকান জলপ্রপাতের বেস পেরিয়ে, চমত্কার হর্সশু জলপ্রপাতের গোড়ায় চলে যায়, যা পথ ধরে চমৎকার দৃশ্য দেখায়। 

6. বাতাসের গুহা, মার্কিন যুক্তরাষ্ট্র –

কেভ অফ দ্য উইন্ডস হল কাঠের প্ল্যাটফর্ম এবং ওয়াকওয়েগুলির একটি সিরিজ যা আপনাকে ব্রাইডাল ভিল ফলসের গোড়ায় নিয়ে যায়। একটি লিফ্ট যাত্রা আপনাকে প্রায় 175 ফুট গভীরে বিস্ময়কর নায়াগ্রা গর্জে নিয়ে যাবে এবং একবার আপনি লিফট গুহা থেকে বেরিয়ে গেলে আপনি বিখ্যাত ব্রাইডাল ভেইল ফলস পর্যন্ত কাঠের ওয়াকওয়ের একটি সিরিজের উপর দিয়ে হেঁটে যেতে পারেন, যাকে ‘ও বলা হয়’।হারিকেন ডেক‘ঝড়ের মতো পরিস্থিতির কারণে। ছুটে আসা জল আপনার উপরে তাঁত রয়েছে, তাই আপনাকে ভিজতে প্রস্তুত থাকতে হবে এবং পিচ্ছিল পথে হাঁটার জন্য আপনার পোঞ্চো এবং জুতাগুলিকে ভাল ট্র্যাকশন সহ বহন করতে হবে।

7. ওল্ড ফোর্ট নায়াগ্রা, মার্কিন যুক্তরাষ্ট্র 

আপনি যদি ইতিহাসপ্রেমী হন তবে আপনি এখানে অবস্থিত সবচেয়ে ঐতিহাসিক নায়াগ্রা জলপ্রপাতের অন্যতম আকর্ষণ দেখতে পারেন Youngstown, যেখানে নায়াগ্রা নদী অন্টারিও হ্রদে প্রবাহিত হয়েছে। দ্বারা নির্মিত ফরাসি সাম্রাজ্য 17 শতকে, এই দুর্গটি উত্তর আমেরিকার প্রাচীনতম ক্রমাগত দখলকৃত সামরিক স্থানগুলির মধ্যে একটি। দর্শনার্থীরা এই পুরানো এবং মহৎ দুর্গের ইতিহাস বোঝার জন্য গানপাউডার কক্ষ, সেনা ব্যারাক এবং শতাব্দী পুরানো কামানগুলি ঘুরে দেখতে পারেন যা চার শতাব্দীরও বেশি সময় ধরে সামরিক বাহিনীর জন্য একটি কৌশলগত সুবিধার পয়েন্ট হিসাবে কাজ করেছিল। এটি কানাডার নায়াগ্রা নদী এবং লেক অন্টারিওর একটি চমৎকার দৃশ্যও প্রদান করে।

ওল্ড ফোর্ট নায়াগ্রা

 ওল্ড ফোর্ট নায়াগ্রা

8. নায়াগ্রা জলপ্রপাত লাইট শো –

প্রতি সন্ধ্যায় সূর্য অস্ত যায়; নায়াগ্রা জলপ্রপাতের রাতের আকর্ষণগুলি জীবন্ত হয়ে ওঠে কারণ তিনটি জলপ্রপাত যা নায়াগ্রা জলপ্রপাত তৈরি করে একটি অবিশ্বাস্য, রঙিন জল এবং হালকা মাস্টারপিসে রূপান্তরিত হয়। রাত্রিকালীন আলোক প্রদর্শনীর সময় উজ্জ্বল জলরাশি শক্তিশালী জলপ্রপাতের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে। নায়াগ্রা গিরিখাত জুড়ে বিভিন্ন স্থানে রাখা শত শত LED আলো বিখ্যাত আতশবাজি প্রদর্শনের সাথে রঙের একটি বিন্যাস তৈরি করে, যা একটি শ্বাসরুদ্ধকর দৃশ্য প্রদান করে। নায়াগ্রা জলপ্রপাত ছুটির দিন এবং উল্লেখযোগ্য অনুষ্ঠানের সময়ও আলোকিত হয়।

নায়াগ্রা জলপ্রপাত দেখার সেরা সময় কখন?

নায়াগ্রা শাটল

 নায়াগ্রা শাটল

যদিও নায়াগ্রা জলপ্রপাত বছরের যে কোনও সময় অবশ্যই সুন্দর, তবে জুন থেকে আগস্টের মধ্যে গ্রীষ্মের মাসগুলি নায়াগ্রা জলপ্রপাত দেখার সেরা সময় হিসাবে বিবেচিত হয়। যাইহোক, আপনি যে ধরণের ক্রিয়াকলাপগুলিতে লিপ্ত হতে চান এবং আপনি যে আকর্ষণগুলি দেখতে চান তার উপর নির্ভর করে একটি ঋতু বেছে নেওয়া ভাল। গ্রীষ্ম পিক ঋতু, গ্রীষ্মের মাসগুলিতে সমস্ত পর্যটন আকর্ষণ খোলা থাকে তবে এটি দেখার জন্য সবচেয়ে ভিড়ের সময় এবং এটি অত্যন্ত গরম হতে পারে। কিন্তু নায়াগ্রা জলপ্রপাত থেকে কুয়াশা এবং বাতাসের সাথে, বাতাস শীতল অনুভব করে এবং একটি গরম দিনে আপনাকে ভাল অনুভব করতে পারে। গ্রীষ্মকালে পরিদর্শন করার একটি অতিরিক্ত সুবিধা হল আপনি এর সুবিধা নিতে পারেন নায়াগ্রা শাটল আবিষ্কার করুন, যা বিনামূল্যে এবং শুধুমাত্র গ্রীষ্মের মাসগুলিতে চালু থাকে, কারণ এটি নায়াগ্রা জলপ্রপাতের আকর্ষণগুলির মধ্যে ভ্রমণকে আরও সহজ করে তুলবে৷

সময় পরিদর্শন বসন্ত ঋতু আপনি কিছু পর্যটন আকর্ষণ দেখতে এবং একটি হোটেলের জন্য একটি সস্তা মূল্য পেতে পারেন হিসাবে এছাড়াও মহান. স্থানগুলি গ্রীষ্মের মাসগুলির মতো ভিড় হয় না। আপনি বোটানিক্যাল গার্ডেনে সবুজ সবুজ এবং রঙিন ফুল উপভোগ করতে পারেন। বিষয়টি বিবেচনা করে কানাডা হিসেবে গণ্য করা হয় গ্রেট হোয়াইট উত্তর, এটা বোধগম্য যে শীতকালীন হিমাঙ্কের তাপমাত্রার নীচে দেখে যা বেশ কয়েকটি আকর্ষণের কারণ হয়, যেমন মেইড অফ দ্য মিস্ট বোট ট্যুর বন্ধ হয়ে যায়।

নায়াগ্রা জলপ্রপাত কোথায় থাকবেন?

সন্ধ্যায় সুন্দর আলো এবং আতশবাজি উপভোগ করার জন্য, নায়াগ্রা জলপ্রপাতে অন্তত এক রাত কাটানোর পরামর্শ দেওয়া হয়। দর্শনার্থীরা নায়াগ্রা জলপ্রপাতের প্রতিটি বাজেটের জন্য হোটেলের জন্য প্রচুর বিকল্প খুঁজে পেতে সক্ষম হবে। যদিও পিক সিজনে, অর্থাৎ গ্রীষ্মকালে হোটেলগুলি ব্যয়বহুল হয় তাই আগে থেকেই বুকিং করার পরামর্শ দেওয়া হয়। কানাডিয়ান পক্ষ প্রতিটি প্রয়োজন অনুসারে বিলাসবহুল হোটেল থেকে ক্যাম্পিং গেটওয়ে পর্যন্ত আবাসনের বিকল্পগুলি অফার করে। দ্য ম্যারিয়ট নায়াগ্রা জলপ্রপাতের অত্যাশ্চর্য দৃশ্য এবং চমত্কার পরিষেবার জন্য বিখ্যাত। দূতাবাস স্যুট দর্শনীয় দৃশ্যের সাথে ভাল থাকার সুবিধা রয়েছে। মূলত একটি রেস্তোরাঁ এবং পর্যটন আকর্ষণ হিসেবে নির্মিত, টাওয়ার হোটেল এটি এখন একটি হোটেলে রূপান্তরিত হয়েছে যা জলপ্রপাতের কাছাকাছি দৃশ্যও অফার করে। ম্যারিয়ট নায়াগ্রা জলপ্রপাতের আঙিনাট্র্যাভেলজ নায়াগ্রা জলপ্রপাত, কানাডার কিছু জনপ্রিয় বাজেট হোটেল অ্যাট দ্য ফলস। হিলটন ফলসভিউ হোটেল এবং স্যুট আমেরিকান এবং কানাডিয়ান জলপ্রপাতের মধ্যে অবস্থিত একটি হোটেল যা উভয় জলপ্রপাতের একটি অনন্য দৃশ্য অফার করে। আমেরিকার দিকে, যেমন হোটেল আছে সেনেকা নায়াগ্রা রিসোর্ট ও ক্যাসিনো, হায়াত প্লেস নায়াগ্রা ফলস, রেড কোচ ইন, ইত্যাদি। যা চমৎকার রেস্তোরাঁ সহ সুন্দর সজ্জিত রুম অফার করে। হলিডে ইন নায়াগ্রা ফলস, নায়াগ্রা জলপ্রপাতের উইন্ডহাম গার্ডেন বাজেট ভ্রমণকারীদের জন্য ভাল বিকল্প.

নায়াগ্রা জলপ্রপাত কোথায় খাবেন?

অন্যান্য বৃহৎ পর্যটন গন্তব্যগুলির মতোই, আপনি প্রচুর রেস্তোরাঁ পাবেন, মার্জিত ডাইনিং থেকে শুরু করে পারিবারিক ধাঁচের নায়াগ্রা রেস্তোরাঁ এবং নৈমিত্তিক পাব, গুচ্ছবদ্ধ। ক্লিফটন হিল যা নায়াগ্রা জলপ্রপাতের পর্যটন অংশ। কানাডিয়ান দিকটি চেইন রেস্তোরাঁগুলির জন্য পরিচিত ছিল যেগুলি ফাস্ট ফুড পরিবেশন করে, তবে, এখন স্থানীয় শেফরা অন্টারিওর খামার এবং বাগান থেকে সংগ্রহ করা উপাদানগুলি ব্যবহার করে তৈরি খাবার সরবরাহ করেছে। এজি অনুপ্রাণিত খাবার এটি একটি লুকানো রত্ন এবং সৃজনশীল রান্না এবং আঞ্চলিক ওয়াইন সরবরাহের ক্ষেত্রে শহরের সেরা। ওয়েইনকেলার নায়াগ্রা ফলস রেস্তোরাঁ এবং ওয়াইনারি, টাইড অ্যান্ড ভাইন অয়েস্টার হাউস স্থানীয় উপাদান, সামুদ্রিক খাবার এবং স্থানীয় ওয়াইন ব্যবহারের জন্যও জনপ্রিয়। নায়াগ্রা ব্রুইং কোম্পানি এটি একটি বিশাল পাব যা স্ন্যাকস এবং স্লাইডার সহ বিয়ারের নিজস্ব পরিসর সরবরাহ করে। নিউ ইয়র্কের দিকে, যেমন রেস্টুরেন্ট আছে ফলস রেস্তোরাঁর শীর্ষ, তৃতীয় রাস্তার খাবার ও পাব, রেড কোচ ইন রেস্তোরাঁ, স্থানীয় স্বাদের জন্য জনপ্রিয়, আপস্কেল পাব ভাড়া এবং আরামদায়ক খাবারের সাথে অদ্ভুত পরিবেশ।

সূত্রঃ canada-visa-online.org

সময়ের কথায় প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Facebook fan page

Leave a Reply

Your email address will not be published.